ইন্টারনেট
হোম / সারা বাংলা / বিস্তারিত
ADS

দুই ঘণ্টা পর নিয়ন্ত্রণে রাজবাড়ী জুট মিলের আগুন

10 December 2021, 11:28:55

অগ্নিকাণ্ডের দুই ঘণ্টা পর নিয়ন্ত্রণে এসেছে রাজবাড়ী জুট মিলে লাগা আগুন। দমকল বাহিনীর ছয়টি ইউনিটের চেষ্টায় সকাল নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আগুনে পুরোপুরি নেভেনি।

এর আগে শুক্রবার সকাল সাতটার দিকে রাজবাড়ী সদর উপজেলার আহলাদিপুরে অবস্থিত রাজবাড়ী জুট মিলে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় রাজবাড়ী ফায়ার সার্ভিসের একটি ইউনিট। কিন্তু আগুন ভয়াবহ আকার ধারণ করায় একটি ইউনিটের পক্ষে তা নেভানো সম্ভব হচ্ছিল না। খবর দেওয়া হয় আরও পাঁচটি ইউনিটকে। ছয়টি ইউনিটের নিরলস প্রচেষ্টায় সকাল নয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখনো আগুন পুরোপুরি নেভানো যায়নি।

পাটের কারখানা হওয়ায় ডাম্পিং করতে সময় আরও লাগবে। পুরোপুরি আগুন নেভাতে গেলে আরও কয়েক ঘণ্টা সময় লাগতে পারে বলে দমকল বাহিনী সূত্রে জানা গেছে।

রাজবাড়ী ফায়ার সার্ভিসের উপ পরিচালক মো. আব্দুর রহমান জানান, পাটের আগুন তাই পুরোপুরি নিভতে সময় লাগবে।

আগুনে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া ক্ষয়ক্ষতির পরিমাণও নিরুপন করা যায়নি। আগুনে বহু যন্ত্রপাতির ক্ষয়ক্ষতি হয়েছে। পুড়ে ছাই হয়েছে বহু পাট।

আগুনের সূত্রপাতের বিষয়টি তাৎক্ষণিকভাবে স্পষ্ট না হলেও উৎপাদন কারখানার ১ নম্বর ইউনিটে তেলের ট্যাংকি থেকে আগুন লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের বৃহত্তর ফরিদপুর ইউনিটের সহকারী পরিচালক মো. নজরুল ইসলাম বলেন, ‘দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভ হয়েছে। সম্পূর্ণরূপে আগুন নেভাতে ইউনিটগুলো কাজ করে যাচ্ছে।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: