ইন্টারনেট
হোম / রাজধানী / বিস্তারিত
ADS

জলে থৈ থৈ রাজধানী, বিপর্যস্ত নগরজীবন

13 August 2023, 5:53:29

কদিনের বৃষ্টির পর শনিবার (১২ আগস্ট) সকাল থেকে রাজধানীতে সূর্যের দেখা মিলেছিলো। দিনভর রোদ থাকলেও সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে পাল্টাতে থাকে চিত্র, আকাশে জমতে শুরু করে মেঘ। রাত সাড়ে আটটার দিকে শ্রাবণের আকাশ ভেঙে শুরু হয় বৃষ্টি। শুরুতে হালকা হলেও, পরে শুরু হয় ভারি বৃষ্টি। রাত পেরিয়ে সকালেও বর্ষণ থামেনি।

আজ রবিবার (১৩ আগস্ট) সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় ভোরেই বেরিয়ে পড়েন অনেক কর্মজীবী। তবে একদিকে বৃষ্টি অন্যদিকে জলাবদ্ধতা- সবমিলিয়ে ভোগান্তিতে পড়তে হয় তাদের। সকাল সাতটার পরও রাজধানীর সড়কে গণপরিবহন কিছু কম দেখা গেছে। আর তাই বৃষ্টিতে ভিজে গাড়ির অপেক্ষায় কর্মস্থলগামী মানুষদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে বিভিন্ন বাস স্টপেজে।

এদিকে বৃষ্টিতে রাতেই ধানমন্ডি, বেগুনবাড়ি, মধুবাগসহ বিভিন্ন এলাকায় সৃষ্টি হয় জলজট। থেমে থেমে হওয়া বৃষ্টি জলাবদ্ধতার পরিমাণ বাড়িয়ে দেয় আরো কয়েকগুণ। কোথাও কোথাও হাঁটু পানিতে তলিয়ে যায় সড়ক। হঠাৎ এমন জলাবদ্ধতায় দুর্ভোগে পড়েন নগরবাসী। যারা বাইরে ছিলেন বৃষ্টি মাথায় নিয়ে পানি পার হয়ে তাদের ফিরতে হয় বাসায়। সেই সঙ্গে ছিলো যানজট। যা দুর্ভোগের মাত্রা বাড়িয়ে দেয় কয়েকগুণ।

এদিকে আজও সারাদেশে ভারি বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানিয়েছে, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় আজ বৃষ্টি হতে পারে। এ ছাড়া রাজশাহী ও খুলনা বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণও হতে পারে। দেশে দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে প্রায় অপরিবর্তিত।

দেশে মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় বৃষ্টি আজ থেকে একটু বাড়বে। এই প্রবণতা আগামী মঙ্গল বা বুধবার পর্যন্ত থাকতে পারে। এরপর বৃষ্টি আবার কমে আসতে পারে। এই কয়দিন তাপমাত্রাও কম থাকবে। বৃষ্টি কমলে আবার তাপমাত্রা বাড়তে পারে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: