ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

২০২৪ সালে কী করবে তুরস্ক, জানালেন এরদোগান

31 December 2023, 5:55:30

২০২৩ সালের লক্ষ্য অর্জনের পর এবার ২০২৪ সালও হবে তুরস্কের নির্ধারিত লক্ষ্য অর্জনের আরেক ধাপ। নববর্ষের শুভেচ্ছাবার্তায় এ কথা বলেন দেশটির প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগান। খবর ডেইলি সাবাহর।

তিনি বলেন, বিশ্বে যখন নানা ধরনের সংকট বেড়েই চলছে। তখন তুরস্ক তার ব্যতিক্রমী অবস্থান প্রমাণ করবে। সংকট সমাধানে অগ্রণী ভূমিকায় থাকবে তুরস্ক।

এরদোগান বলেন, আমাদের লক্ষ্য হবে শোষকের কবল থেকে শোষিতকে রক্ষা করা, যারা নিজেদের স্বার্থসিদ্ধি ও নিরাপত্তার জন্য অন্যের ওপর জুলুম ও নির্যাতন চালিয়ে যাচ্ছে।

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে এরদোগান আরও বলেন, একটা তিক্ত অভিজ্ঞতা নিয়ে তুরস্ক নতুন বছর শুরু করতে যাচ্ছে। সম্প্রতি পিকেকে সন্ত্রাসীদের হাতে তুরস্কের কয়েকজন সেনার মৃত্যু হয়েছে।

এ সময় ইউক্রেন যুদ্ধের ব্যাপারেও মন্তব্য করেন এরদোগান। হামাস ইসরাইলে যুক্তরাষ্ট্রের সমর্থনের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, বিশ্বের তথাকথিত গণতান্ত্রিক আর উদারবাদী রাষ্ট্রগুলো সন্ত্রাসীদের হত্যাকাণ্ডকে নিয়মিতভাবে সমর্থন দিয়ে যাচ্ছে।

বক্তব্যের শেষ পর্যায়ে এরদোগান বলেন, বিশ্বের এসব সংঘাত বন্ধে তুরস্ককে এগিয়ে আসতে হবে। এজন্য তুরস্কবাসীর সহায়তা কামনা করেন তিনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: