ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

গাজা ইস্যুতে এরদোগানকে সাধুবাদ জানালেন পুতিন

16 December 2023, 12:31:32

ফিলিস্তিন-ইসরাইল সংঘাত সমাধানের প্রচেষ্টার জন্য তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোগানের প্রতি সাধুবাদ জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

বৃহস্পতিবার তিনি বলেন, ২০২৪ সালে তিনি যখন তুরস্ক সফরে যাবেন তখন তিনি সরাসরি তাকে প্রশংসা এবং অভিনন্দন জানাবেন। খবর ডেইলি সাবাহ।

পুতিন বলেন, এরদোগান আন্তর্জাতিক সম্প্রদায়ের একজন অন্যতম নেতা যিনি ফিলিস্তিন-ইসরাইল সংঘাতে দিকে মনোযোগ দিয়েছেন। তিনি গাজা পরিস্থিতির উন্নতির জন্য এবং সেখানে স্থায়ী শান্তির জন্য সবকিছুই করছেন।

তিনি বলেন, এরদোগান গাজা ইস্যুতে খুব সক্রিয় ভূমিকা পালন করেছেন। ঈশ্বর তাকে মঙ্গল করুন।

এদিকে এএফপির খবরে বলা হয়, গাজায় ইসরাইলের সামরিক আগ্রাসনের বিষয়ে মুসলিম বিশ্বের সবচেয়ে সোচ্চার সমালোচকদের একজন হচ্ছেন প্রেসিডেন্ট এরদোগান। তিনি ইসরাইলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুকে ‘গাজার কসাই’ বলে উল্লেখ করেছেন এবং ইসরাইলকে ‘সন্ত্রাসী রাষ্ট্র’ হিসেবে আখ্যায়িত করেছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর ইসরাইলে হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস। এরপর থেকে টানা দুই মাসেরও বেশি সময় ধরে গাজায় আগ্রাসন চালাচ্ছে ইসরাইল। ইসরাইলি আগ্রাসনে নিহত হয়েছেন ১৮ হাজার ৬০০ জনেরও বেশি ফিলিস্তিনি। নিহতদের ৭০ শতাংশই নারী ও শিশু।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: