ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

সম্পূর্ণ জয় না পাওয়া পর্যন্ত গাজা অভিযান বন্ধ হবে না: নেতানিয়াহু

15 December 2023, 5:47:44

ইসরায়েলের গাজা অভিযান আরো কয়েকমাস চলবে বলে মার্কিন জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে জানিয়েছেন ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) গাজার হামাস পরিচালিত স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানা যায়, সেখানে এখনো পর্যন্ত ১৮ হাজার ৭৮৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বহু নারী এবং শিশু আছে।

অন্যদিকে ইসরায়েলের ডিফেন্স ফোর্স জানিয়েছে, রাফাহ সীমান্তে ছয় ঘণ্টার জন্য যুদ্ধবিরতি ঘোষণা করা হচ্ছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু সেনাবাহিনীকে উদ্দেশ্য করে বলেছেন, যতই কূটনৈতিক চাপ থাক, গাজার লড়াই এখনই বন্ধ করবেন না তিনি।

নেতানিয়াহু উচ্চপদস্থ মার্কিন কর্মকর্তাদের জানিয়েছেন, সম্পূর্ণ জয় না পাওয়া পর্যন্ত গাজা অভিযান বন্ধ হবে না। বহির্বিশ্ব যতই চাপ দিক, তিনি এই লড়াই চালিয়ে যাবেন। হামাসকে সম্পূর্ণ ধ্বংস করাই তার একমাত্র লক্ষ্য। বস্তুত, বৃহস্পতিবারই হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জেক সুলিভান ইসরায়েলে পৌঁছেছেন। তার সঙ্গে বৈঠকের পর নেতানিয়াহুর অফিস একটি বিবৃতি প্রকাশ করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, আমার মার্কিন বন্ধুকে জানিয়েছি, আমাদের সাহসী যোদ্ধাদের লড়াই ব্যর্থ হতে দেব না। যে সেনা জওয়ানদের আমরা হারিয়েছি, তাদের প্রতি শ্রদ্ধা জানাতেই এই লড়াই চালিয়ে যেতে হবে। হামাসকে খতম না করা পর্যন্ত এই লড়াই চলবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে নেতানিয়াহুর অফিস।

হোয়াইট হাউসের মুখপাত্র জানিয়েছেন, মার্কিন প্রতিনিধি ইসরায়েলকে কঠিন প্রশ্নও করেছেন। যে পদ্ধতিতে ইসরায়েল এখন গাজায় অপারেশন চালাচ্ছে, তা বদল করা সম্ভব কি না, সে বিষয়ে জানতে চেয়েছেন। কিন্তু ইসরায়েল জানিয়েছে, এই পদ্ধতিতেই আপাতত অপারেশন চলবে।

ইসরায়েল এদিন আরো একবার স্পষ্ট করে জানিয়ে দিয়েছে যে, তাদের ধারণা, গাজা স্ট্রিপে সমস্ত হামাস নেতাকে খতম করতে আরো কয়েকমাস সময় লাগবে। বস্তুত, গাজার একাধিক সুড়ঙ্গে সমুদ্রের জল ঢোকাতে শুরু করেছে ইসরায়েলের সেনা। এর ফলে হামাস নেতারা সুড়ঙ্গ ছেড়ে বেরিয়ে আসতে বাধ্য হবেন বলে তাদের ধারণা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: