ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

শাহবাজ মন্ত্রিসভার ৩৪ সদস্যের শপথগ্রহণ

19 April 2022, 3:40:31

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী শাহবাজ শরীফের ৩৪ সদস্যের মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। প্রেসিডেন্ট আরিফ আলভী শপথ পড়াতে অপারগতা প্রকাশ করায় মঙ্গলবার সিনেট চেয়ারম্যান সাদিক সানজারানি নতুন মন্ত্রীদের শপথ পড়ান।খবর জিও নিউজ।

স্থানীয় সময় সোমবার রাত সাড়ে ৮টায় পাকিস্তানের নতুন মন্ত্রিসভার সদস্যদের শপথ নেওয়ার কথা ছিল। কিন্তু প্রেসিডেন্ট আরিফ আলভি নতুন মন্ত্রিদের শপথ পড়াতে না চাওয়ায় শপথগ্রহণ একদিন পিছিয়ে দেওয়া হয়।

মঙ্গলবার ৩০ জন ফেডারেল মন্ত্রী,চারজন রাজ্যমন্ত্রী ও তিনজন প্রধানমন্ত্রীর উপদেষ্টা শপথ নেন।

তন্মধ্যে ১৪ জন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পিপিপি ৯, জমিয়তে উলেমায়ে ইসলাম-ফজল (জেইউআই-এফ) ৪ ও অন্য জোট শরিক দলের সাতজন মন্ত্রী হিসেবে শপথ নেন।

পাকিস্তানের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল মূলত ২০২৩ সালের আগস্ট মাসে। কিন্তু তার আগেই অনাস্থা ভোটে হেরে ক্ষমতা ছাড়তে হয়েছে প্রধানমন্ত্রী ইমরান খানকে। অতীতের ধারা অনুসরণ করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকারের পতনও হয়েছে মেয়াদ পূর্ণ করার আগেই। এরপর জাতীয় অধিবেশনে ভোটাভুটিতে দেশটির প্রধানমন্ত্রী হন শাহবাজ শরিফ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: