ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

আত্মসমর্পণের পরিবর্তে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা জেলেনস্কির

18 April 2022, 11:14:44

ইউক্রেনের প্রধান বন্দর শহর মারিওপোলে যুদ্ধরত দেশটির সেনা এবং ‘বিদেশী ভাড়াটে’ সেনাদের আত্মসমর্পণের প্রস্তাব দিয়ে সময়সীমা নির্ধারণ করে দিয়েছিল রাশিয়া। কিন্তু ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি আত্মসমর্পণের পরিবর্তে লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

রবিবার (১৮এপ্রিল) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

মারিউপোল শহরের প্রায় পুরো নিয়ন্ত্রণে নেওয়ার দাবি করেছে রাশিয়া। এ কারণে মস্কোর স্থানীয় সময় রবিবার সকাল ৬টা থেকে দুপুর ১টার মধ্যে যুদ্ধরত সেনাদের অস্ত্র জমা দেওয়ার আহ্বান জানিয়েছিল। অস্ত্র জমাদানকারীদের নিরাপত্তা নিশ্চিত করা হবে বলেও ঘোষণা দেওয়া হয়।

মারিউপোল শহরের মেয়রের একজন উপদেষ্টা সামাজিক মাধ্যম টেলিগ্রামে এক পোস্টে জানিয়েছেন, তাদের সেনারা এখনও প্রতিরোধ লড়া্ই চালিয়ে যাচ্ছে।

এ ছাড়া, ইউক্রেনের পার্লামেন্টের সংসদ সদস্য ওলেক্সি গনচারেনকোও আত্মসমর্পণের পরিবর্তে লড়াই চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, রাশিয়ার সশস্ত্র বাহিনী ১৭ এপ্রিল, ২০২২ তারিখে ০৬:০০ (মস্কোর সময়) থেকে জাতীয়তাবাদী ব্যাটালিয়ন এবং বিদেশী ভাড়াটে সেনাদের যেকোন শত্রুতা বন্ধ করতে এবং তাদের অস্ত্র দেওয়ার প্রস্তাব দেয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: