ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

বিজয়ের সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা

16 December 2021, 5:18:10

মুক্তিযুদ্ধে জয়লাভের ৫০ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশকে শুভেচ্ছা জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাশাপাশি দুই দেশের বীর যোদ্ধাদের শ্রদ্ধাজ্ঞাপন করে বন্ধুত্ব দৃঢ় করার বার্তা দেন মোদি। আজ এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী লেখেন, ‘৫০তম বিজয় দিবস উপলক্ষে আমি মুক্তিযোদ্ধা, ভারতীয় সশস্ত্র বাহিনীর যোদ্ধা, বীরাঙ্গনা এবং সাহসীদের মহান বীরত্ব ও আত্মত্যাগের কথা স্মরণ করতে চাই। একসঙ্গে, আমরা অত্যাচারী শক্তির বিরুদ্ধে যুদ্ধ করেছি এবং তাদের পরাজিত করেছি। ঢাকায় ভারতীয় রাষ্ট্রপতির উপস্থিতি প্রত্যেক ভারতীয়ের কাছে বিশেষ তাৎপর্যপূর্ণ।’

উল্লেখ্য, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানি সেনার বিরুদ্ধে বিরাট সাফল্য পেয়েছিল বাংলাদেশ। ঢাকার রমনা ময়দানে ভারতীয় সেনার কাছে আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি বাহিনী। সেই দিনটিকেই বিজয় দিবস হিসেবে পালন করা হয়। বিজয় দিবসের ৫০তম বর্ষে ভারতীয় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশ। সেই আমন্ত্রণ রক্ষা করে তিনদিনের সফরে এয়ার ইন্ডিয়ার বিশেষ বিমানে বুধবারই ঢাকা আসেন ভারতের রাষ্ট্রপতি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: