ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ডিসেম্বরে ভারতে আসছেন রুশ প্রেসিডেন্ট

12 November 2021, 10:16:58

চলতি বছরের ডিসেম্বরে ভারতে আসতে পারেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ডিসেম্বরের ৬ তারিখ সে দেশে যেতে পারেন তিনি। দুই দেশের মধ্যে বার্ষিক সামিট উপলক্ষ্যে আগামী ৬ ডিসেম্বর দিল্লিতে পুতিনের আগমন ঘটার সম্ভাবনা রয়েছে।

তার সফরটি হতে পারে একদিনের। ভারত সফরে তিনি দেখা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। সে সময় বিভিন্ন বিষয়ে আলোচনাও করবেন তারা। এই সফরেই বেশ কিছু চুক্তি স্বাক্ষরও হতে পারে বলে ইকোনমিক টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে।

ডিসেম্বরেই ভারতের বিমানবাহিনীর হাতে রাশিয়ার বিমানবাহিনীর এস৪০০ আসতে পারে। আকাশপথে সুরক্ষা বৃদ্ধি করতে রাশিয়ার কাছ থেকে এই যান সরবরাহ নিয়ে চুক্তি হয়েছিল ভারতের। তার আগে পুতিনের সফর যথেষ্ট ইঙ্গিতবাহী বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

রাশিয়ার প্রেসিডেন্টের সফর এ বছরে তার দ্বিতীয় একমাত্র বিদেশী সফর। প্রথমটি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে শীর্ষ সম্মেলনের জন্য জেনেভায় হয়েছে। করোনাভাইরাস সঙ্কটের কারণে ইতালিতে জি-২০ সম্মেলনে ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন তিনি।
সূত্র: দ্য ইকোনমিক টাইমস।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: