ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

রাশিয়ায় বিমান বিধ্বস্ত, ১৬ জনের মরদেহ উদ্ধার

10 October 2021, 6:57:19

রাশিয়ায় বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে। এতে ১৬ জন নিহত হয়েছে। রোববার তাতারস্তানে এ ঘটনা ঘটেছে। রাশিয়ার জরুরি সেবা বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, এল-৪১০ বিমানটিতে ২২ আরোহী ছিল। স্থানীয় সময় সকাল ৯টা ২৩ মিনিটে তাতারস্তানের ওপর দিয়ে যাওয়ার সময় এটি বিধ্বস্ত হয়। নিহতরা সবাই প্যারাশুটার ছিলেন। এক বিবৃতিতে মন্ত্রণালয় বলেছে, ‘ছয় জনকে উদ্ধার করা হয়েছে, ১৬ জন মৃত অবস্থায় পাওয়া গেছে।’ খবর রয়টার্স

মন্ত্রণালয় প্রকাশিত ছবিতে দেখা গেছে, বিমানটি দুই টুকরো হয়ে গেছে এবং এর সামনের অংশ দুমড়ে মুচড়ে গেছে। স্থানীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, জীবিত ছয় জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। রুশ বার্তা সংস্থা ইন্টারফ্যাক্স জানিয়েছে,বিমানটি ভলান্টারি সোসাইটি ফর অ্যাসিসট্যান্সের। এটি সেনা, নৌ ও বিমানবাহিনীর খেলাধুলা ও প্রতিরক্ষা বিষয়ক সংস্থা।

সাম্প্রতিক বছরগুলোতে রাশিয়ার বিমান চলাচলের নিরাপত্তা মান কঠোর করা হয়েছে কিন্তু দুর্ঘটনা অব্যাহত রয়েছে, বিশেষ করে প্রত্যন্ত অঞ্চলে। গত মাসে রাশিয়ার সুদূর পূর্বে একটি বয়স্ক আন্তোনভ অ্যান -26 পরিবহন বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছিল। জুলাই মাসে কামচটকাতে একটি দুর্ঘটনায় অ্যান্টনভ অ্যান -26 টুইন-ইঞ্জিন টার্বোপ্রপ-এ থাকা ২৮ জন সবাই মারা যান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: