ইন্টারনেট
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

চীনে যাত্রীবাহী নৌকা ডুবে ১০ জনের প্রাণহানি

20 September 2021, 11:58:33

চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের জাংকি নদীতে যাত্রীবাহী নৌকা ডুবে কমপক্ষে ১০ জন মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ৫ জন। আজ সোমবার (২০ সেপ্টেম্বর) চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিজিটিএন-টিভি’র বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের লুইপানসুই শহরের জাংকে নদীতে গত শনিবার বিকেল পৌনে ৫টার পরে নৌকাডুবির এই ঘটনা ঘটে। ডুবে যাওয়া ওই নৌকার বেশিরভাগ যাত্রীই ছিলেন শিক্ষার্থী।

নৌকাটির যাত্রী ধারণক্ষমতা ছিল ৪০ জনের। কিন্তু দুর্ঘটনার আগে সেখানে ঠিক কতজন যাত্রী নেওয়া হয়েছিল, সেটি যাচাই করে দেখছে কর্তৃপক্ষ। তারাও ধারণা করছে যে, নৌকাটির বেশিরভাগ যাত্রীই ছিল শিক্ষার্থী। চীনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া জানিয়েছে, রোববার পর্যন্ত ৪০ জনকে নদী থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর তাদের মধ্যে থেকে ৯ জন মারা যান। বাকি ৩১ জনের অবস্থা আশঙ্কাজনক নয়। এখনও ৫ জন নিখোঁজ রয়েছেন। দুর্ঘটনার পর তল্লাশি এবং উদ্ধার অভিযানে অংশ নেয় ১৭টি উদ্ধারকারী দল ও ৫০টি নৌকা। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: