ADS

ADS
হোম / আন্তর্জাতিক / বিস্তারিত
ADS

ভারতের মন্ত্রিসভায় বড় ধরনের পরিবর্তন আসছে !

7 July 2021, 11:51:37

বড়সড় বদল আসছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায়। বুধবার তার সরকারিভাবে ঘোষণার আগেই সামনে এসেছে ভারতে বাড়তে চলেছে আরো একটি মন্ত্রণালয়। এর নাম সমবায় মন্ত্রণালয়। সমবায় আন্দোলনকে আরো মজবুত করতেই সরকারে যোগ করা হয়েছৈ এই মন্ত্রণালয়। ভারতে সমবায় আন্দোলনকে এগিয়ে নিয়ে যেতেই উদ্যোগ।

সূত্রের খবর, স্থানীয় সময় বুধবার সন্ধ্যা ৬টায় হতে চলেছে ক্যাবিনেটের নয়া রদবদলের ঘোষণা। সামিল হতে পারে অনেক নতুন মুখ। বদলাবে অনেকের দায়িত্ব। গেরুয়া শিবিরের অন্দরের খবর অনুযায়ী পশ্চিমবঙ্গ থেকেও মোদির মন্ত্রিসভায় সামিল হতে পারে কয়েকটি নতুন মুখ।

নয়া মন্ত্রণালয় গড়ার সিদ্ধান্তকে ঐতিহাসিক বলে দাবি মোদি সরকারের। এই মন্ত্রণালয়ের মূল মন্ত্র হবে ‘সহযোগিতার মাধ্যমে সমৃদ্ধি।’ মন্ত্রিসভার রদবদলের প্রাক্কালে এমন সিদ্ধান্তে শুরু জল্পনা, এ মন্ত্রণালয়ের দায়িত্বে থাকবেন কারা। এ মন্ত্রণালয় কি নিজের হাতেই রাখবেন প্রধানমন্ত্রী নাকি নতুন কোনো মন্ত্রী পাবেন দায়িত্ব এ নিয়ে কৌতূহলী সকলেই। তবে এই সিদ্ধান্ত আচমকা নয়, বাজেট পেশের সময় নতুন মন্ত্রণালয়ের ইঙ্গিত দিয়েছিলেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

সূত্র : এই সময়

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: