ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

সামান্য ভুলে ঝরছে চুল

6 October 2023, 10:24:34

সামান্য ভুলই বলতে হবে। বিষয়গুলো এত জটিল নয়। কিন্তু অনুসরণ না করায় নিয়মিত চুল ঝরে পড়ে৷ চুল ঝরা নিয়ে আমাদের দুশ্চিন্তার অন্ত নেই। আবার এই চুল ঝরার জন্য আমরাই দায়ি। কিন্তু কোন ভুলের কথা বলছি? সেগুলো একবার দেখলেই বুঝতে পারবেন।

কন্ডিশনার দিচ্ছেন তো?
অনেকে চুল পরিষ্কার করার জন্য নিয়মিত শ্যাম্পু ব্যবহার করেন। কিন্তু চুলের প্রাণ ধরে রাখার স্বার্থে কন্ডিশনারও যে ব্যবহার করতে হয় তা হয়তো অনেকেই জানেন না। জানলেও আলসে স্বভাবের কারণে ব্যবহার করেন না। চুলে প্রয়োজনীয় তেল সরিয়ে দেয় শ্যাম্পু। ফলে চুল রুক্ষ হয়ে উঠতে পারে। তাই শ্যাম্পুর পর নিয়মিত কন্ডিশনার দেওয়াও জরুরি।

চুল আঁচড়ানোর কথা সেই কবেই ভুলে গেছেন
মাথায় যে একটু চিরুনি দিতে হয় সে কথা আর আপনার মাথায় নেই। মনে থাকার কথাও নয়। কিন্তু চুল না আঁচড়ানোর কারণে মাথায় চুল জট পাকাতে থাকে। আর জট পাকালে চুলে টান বাড়ে। চুলে চিরুনি বুলালে মাথার ঘর্মগ্রন্থি থেকে প্রাকৃতিক তেল উৎপাদিত হয়। তাছাড়া চিরুনি দিয়ে আচড়ালে মাথার ত্বকে রক্ত সঞ্চালন অনেক বাড়ে। সব মিলিয়ে আপনার চুলের স্বাস্থ্য হয় আরও ভালো।

ভেজা চুলে ঘুমানো
অনেকে রাতে গোসল করেন। রাতে শ্যাম্পু করে ঘুমালে এবং চুল ভালোভাবে না শুকোলে বালিশের কারণে ভেঙে যেতে পারে। এই অভ্যাস তাই এড়িয়ে চলাই মঙ্গলকর।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: