ADS
ব্রেকিং নিউজঃ
হোম / টিপস / বিস্তারিত
ADS

আমের ফেস প্যাকেই কমিয়ে ফেলুন ত্বকের বয়স!

21 June 2022, 11:01:17

ফলের রাজা আম খেতে যেমন সুস্বাদু, তেমনি আমাদের শরীরেরও অনেক উপকার করে। এছাড়া রূপচর্চাতেও সমানভাবে কার্যকর আম। ত্বকে বয়সের ছাপ আটকাতে আমের জুড়ি মেলা ভার। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বককে ভিতর থেকে সুন্দর করে তোলে।

তাই ত্বকের বয়স কমিয়ে রূপের জেল্লা বাড়াতে ব্যবহার করুন আমের বিভিন্ন ঘরোয়া ফেস প্যাক –

আমের সঙ্গে মুলতানি মাটি

একটা পাকা আম ব্লেন্ড করে নিন। তার সঙ্গে মেশান এক চা চামচ টকদই ও তিন চা চামচ মুলতানি মাটি। মুখ পানি দিয়ে পরিষ্কার করে তারপর ফেস প্যাকটি লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। আম ত্বককে কোমল করে তোলে। মুলতানি মাটি ত্বকের ময়লা এবং তেল দূর করে, দাগছোপ কমায় এবং ত্বক উজ্জ্বল করে।

আমের সঙ্গে গোলাপজল

একটা পাকা আম ব্লেন্ড করে তাতে দুই চা চামচ মুলতানি মাটি, দুই চা চামচ টকদই ও দুই চা চামচ গোলাপজল মেশান ভালো করে। এটি মুখে সমানভাবে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। তারপর ঠাণ্ডা পানিতে মুখ ধুয়ে ফেলুন। গোলাপজল ত্বকের প্রদাহ কমায়। এই ফেস প্যাকটি ত্বককে হাইড্রেট করে এবং বার্ধক্যের লক্ষণ প্রতিরোধ করে। এটি সেনসিটিভ স্কিনের জন্য অত্যন্ত কার্যকরী।

আমের সঙ্গে বেসন

চার টেবিল চামচ আমের পাল্প, দুই টেবিল চামচ বেসন, এক চা চামচ মধু আর এক চা চামচ টক দই একটা বাটিতে নিয়ে ভালো করে মিশিয়ে নিন। ঘন পেস্ট তৈরি করুন। এই প্যাকটি মুখে লাগিয়ে শুকাতে দিন। তারপর ঠাণ্ডা পানিতে ধুয়ে ফেলুন। বেসন ত্বককে এক্সফোলিয়েট করার পাশাপাশি ট্যান অপসারণেও সাহায্য করে। টকদই ট্যান এবং দাগছোপ হালকা করতে সাহায্য করে। আর মধু ত্বককে হাইড্রেট রাখে।

আমের সঙ্গে দুধ

একটা পাকা আম ব্লেন্ড করে নিন। তাতে দুই চা চামচ দুধ মিশিয়ে মুখে মাখুন। ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। কাঁচা দুধ ত্বকের দাগছোপ নিরাময়ে দারুণ কার্যকর। এই ফেস প্যাক ত্বক উজ্জ্বল করে এবং তারুণ্যতা বজায় রাখে।

সূত্র: বোল্ডস্কাই

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: