ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

এই শীতের পাঁচ মেকআপ ট্রেন্ডস!

19 November 2021, 11:51:08

বাতাস বয়ে নিয়ে আসছে শীতের আমেজ। শীতে ওয়ার্ডরোব, ত্বকের যত্ন আর মেকআপ—সবই বদলে যায়। আর করোনা বিধিনিষেধের বিষণ্নতা পেরিয়ে এবার তরুণীরা এই শীতে একটা লম্বা বিরতির পর একটু ভারী মেকআপে সাজার প্রবণতা বাড়বে। সেই দিকটি মাথায় রেখে ইন্ডিয়া টুডে একটি তালিকা করে দিয়েছে। সেখানে বলা হয়েছে, পাঁচটি মেকআপ ট্রেন্ডের কথা, যেগুলো ফ্যাশনিস্তা তরুণীরা মাথায় রেখেই এই শীতে সাজবে, পার্টি করবে, বিয়ের দাওয়াত খাবে।

এই শীতে ট্রেন্ডে থাকবে লাল ঠোঁট

১. এই মুহূর্তে ইন্টারনেটে সংগীতের দুনিয়ায় ঝড় তুলছে ‘কুসু কুসু’, আরও স্পষ্ট করে বললে নোরা ফাতেহি। মুক্তির এক সপ্তাহ পরও ইউটিউবে ট্রেন্ডিংয়ের এক নম্বর থেকে নামছেই না এই গান। এখানে কয়েকটি দৃশ্যে নোরা দেখা দিয়েছেন সাহসী লাল ঠোঁটে। এমনিতেও ‘বোল্ড রেড লিপে’র জন্য বিখ্যাত নোরা। এমনিতেই স্টাইলে প্রায় সবসময়ই লাল ঠোঁটের আলাদা দাবি ছিল। সেটিই নতুন করে ফিরে আসবে। ধারণা করা হচ্ছে, এই শীতেও হালফ্যাশনের অনুসারী তরুণীরা ঠোঁট রাঙাবে গাঢ় লাল লিপস্টিকে। এমনিতেই ন্যুড লিপস্টিক ট্রেন্ডের বাইরে চলে যাচ্ছে। তার জায়গা নিতে আসছে টকটকে লাল ঠোঁট।

২. ঠোঁটের আলাপ গেল। কেমন হবে চোখের মেকআপ? এই শীতে দেখা যাবে ‘কিটেন আইস’। আক্ষরিক অর্থ করলে দাঁড়ায় বিছালছানা চোখ। সেটি কেমন? চোখের পাতার ওপরের মাঝখান থেকে শুরু হবে আইলাইনার দেওয়া। চিকন করে এগোবে। শেষের দিকে একটু মোটা হবে। খুব একটা লম্বা হবে না, যাতে চোখের মেকআপটা ‘চোখে না লাগে’। ন্যাচারাল লুক দেয়। এ জন্য স্বচ্ছন্দে ব্যবহার করা যায়, এমন আইলাইনার বেছে নিতে হবে।

আইশ্যাডো কেবল চোখের ওপরে নয়,

৩. চোখের ওপর কেমন আইশ্যাডো শোভা পাবে? এই শীতেও চোখের ওপর কয়েকটি রঙের আইশ্যাডো ব্লেন্ড করা হবে। তবে সেখানে বরাবরের মতো থাকবে ‘স্মোকি আই’, পোশাকের সঙ্গে মিলিয়ে ধূসর, রুপালি, তামাটে, গোলাপির নানা শেডই প্রাধান্য পাবে। চোখের পাতার ওপরে আর নীচে দেওয়া হবে আইশ্যাডে। আইশ্যাডোতে প্রাধান্য দেওয়া রঙগুলোকে বলা হচ্ছে ‘ডাস্টি প্যাস্টেল আর নিউট্রাল শেডস’।

৪. লালের পাশাপাশি গ্লসি ঠোঁটও থাকবে ট্রেন্ডে। টকটকে লাল আর গ্লসি—এই দুই ঠোঁটই খুব আকর্ষণীয়।

৫. টকটকে গাঢ় লাল ঠোঁটের সঙ্গে অন্য সব মেকআপ হবে হালকা, স্বাভাবিক। আর যদি গ্লসি ঠোঁট হয়, সে ক্ষেত্রে চোখটা ভারী মেকআপের হতে পারে।

সুগন্ধি সাজকে পূর্ণতা দেয়। প্রতিটি ঋতু একেক মুডের পারফিউম দাবি করে। শীতের জন্যও রয়েছে অন্য রকম সুগন্ধি। শীতে বেশি ও ভারী পোশাকে সব পারফিউম সুবাস ছড়াতে পারে না। তাই একটু কড়া ফ্রুটি রোমান্টিক ধরনের সুগন্ধি ব্যবহার করতে পারেন।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: