ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

ধরে রাখুন প্রাকৃতিক স্পেশাল প্যাক ব্যবহার করে ত্বকের তারুণ্যতা

3 November 2021, 5:21:25

তারুণ্য ধরে রাখতে কে না চায় । চেহারায় তারুন্য ভাব ধরে রাখতে আমরা সবাই চাই । সাধারণত আমাদের বয়স ৩০-৪০ বছরের পর থেকে তারুণ্যের ভাব যেন কিছুটা কমে যেতে শুরু করে । প্রতিদিনে কিছু কিছু বদঅভ্যাস এই প্রাক্রিয়াকে আরও ত্বরান্বিত করে । তবে আমরা হালকা একটু সচেতন থাকলে বয়সের ভাব দূর করা যায় । আমাদের একটু সচেতনাতা এবং কিছু অভ্যাস আমাদের ত্বক থেকে তারুন্য চলে যেতে দেয় না । আমরা একটু সতর্ক্ থাকলে চেহারার এই সতেজ ভাব ধরে রাখতে পারি । তবে এর পরও আমাদের ত্বকে বয়সের ছাপ পড়তে পারে । এর জন্য আমরা নানা ধরনের পদ্ধতি অবলম্বন করি । বিভিন্ন ধরনের ফেসিয়াল এবং পার্লারের সরণাপন্ন হয়ে থাকি । তবে আমরা প্রাকৃতিক উপায়ে একটি স্পেশাল প্যাক ব্যবহার করে বয়সের ছাপ দূর করতে পারি ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে বয়সের ছাপ কমানো যায় :

প্রয়োজনীয় উপকরণ :

১) হলুদ

২) অ্যাভোকাডো

৩) টক দই

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটা পাত্রে ১/৪ চামচ হলুদের গুঁড়ো দিয়ে দিতে হবে । এরপর এর ভিতর এক টেবিল চামচ অ্যাভোকাডার পেস্ট দিতে হবে । এরপর এর ভিতর এক চা চামচ টকদই দিতে হবে । এখন সবগুলো উপকরণ খুব ভালোভাবে মিশিয়ে একটি প্যাক তৈরী করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

প্রথমে মুখের ত্বক ভালোভাবে পরিষ্কার করে পানি দিয়ে ধুয়ে নিতে হবে । এরপর প্যাকটি আলতো হাতে প্যাকটি ব্যবহার করুন । এখন দশ মিনিট মুখে এভাবে রেখে দিন । ১০ মিনিট পর শুকিয়ে গেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ।

এই প্যাকটি সপ্তাহে দুই দিন ব্যবহার করতে হবে । সপ্তাহে দুই দিন ব্যবহার করলে দেখা যাবে ত্বকের বয়স্ক ভাব দূর হয়ে যাবে ।

তাহলে বয়সের ছাপ দূর করার জন্য এখন থেকে ব্যবহার করুন এই স্পেশাল প্যাক এবং ত্বকের তারুণ্য ধরে রাখুন ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: