ইন্টারনেট
হোম / টিপস / বিস্তারিত
ADS

বাদামের তেল দিয়ে হোয়াইট হেডস দূর করুন

6 October 2021, 7:04:23

আমাদের ত্বকের নানান রকম সমস্যার মাঝে হোয়াইট হেডস একটি । লোমকূপে তেল , ব্যাকটেরিয়া ও মৃত কোষ বন্ধ হওয়ার ফলে ডোয়াইট হেড দেখা দেয় । এটি সাধারণত নাকে এবং ঠোটের চারপাশে হোডাইট হেডস দেখা দেয় । যদি হোইট ডেডস সমস্যার দ্রুত চিকিৎসায় না করে এটি আপনার মেছতা তুলতে পারে । আমরা প্রাকৃতিক উপায়ে এই রোগের সমাধান করতে পারি । আমরা বাদাম , ডিম, মধু, টকদই ইত্যাদি ব্যবহার করে হোয়াইট হেডস নিরাময় করতে পারি । আমরা বাদাম , ডিম, মধু , টকদই এই সবের গুণাগুণের কথা জাানি ।

তাহলে আসুন এবার জেনে নেওয়া যাক কিভাবে বাদামের তেল ব্যবহার করে হোয়াইট হেডস নিরাময় করা যায় :

প্রস্তুত প্রণালী :

প্রথমে একটি পাত্রে আধা চা চামচ বাদাম তেল নিতে হবে । এরপর এর ভিতর এক চামচ টকদই দিয়ে দিতে হবে । তারপর েএর ভিতর ডিমের সাদা অংশ দিতে হবে । এরপর এর ভিতর এক চামচ কুসুম গরম মধু দিয়ে দিতে হবে । এখন সবগুলো উপাদান ভালোভাবে মিশিয়ে একটা প্যাক তৈরী করে নিতে হবে ।

ব্যবহারের নিয়মাবলি :

এই প্যাকটি আলতো হাতে ত্বকের উপর সুন্দর করে লাগিয়ে নিতে হবে । এরপর এটিকে ৩০ মিনিট রেখে দিতে হবে । তারপর ৩০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে ।

েএই প্যাকটি সপ্তাহে ৪ দিন ব্যবহার করলে দেখবেন আপনার হোয়াইট হেডস এর সমস্যা নিরাময় হয়ে থাকে ।

তাহলে আজ থেকে হোয়াইট হেডস নিরাময় করতে বাদামের এই মিশ্রণটি ব্যবহার শুরু করুন ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: