ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

বদল আসছে গুগল ক্রোমে

9 September 2023, 5:42:58

ক্রোমের ডেস্কপ্টপ ভার্সনে বদল আসতে চলেছে। উইন্ডোজে সর্বাধিক জনপ্রিয় এই ব্রাউজারে ডিজাইন ম্যাটারিয়ালে আগামি সপ্তাহেই নানা বদল আসবে বলে জানা গেছে।

নতুনের মধ্যে আইকনে পরিবর্তন আসবে। তাছাড়া ক্রোমের রঙেও বদল আসছে। আপনার ট্যাব আর টুলবারে ইতিবাচক বদল আসবে। ক্রোম ব্রাউজারেই নতুন লুক দেওয়া হচ্ছে এমন নয়। গুগল তাদের ক্রোম ওয়েব স্টোরও আপডেট করছে। ডিজাইন ফ্লেয়ার দিয়ে আরও সুন্দর করার চেষ্টা চলছে। সম্প্রতি পাবলিক প্রিভিউতে নতুন ডিজাইন উন্মুক্তও করা হয়েছে। নতুন স্টাইলটি পুরোনো ক্রোম থেকে অনেক ভাল।

সেফ ব্রাউজিং টুলের ক্ষেত্রেও গুগল নতুন আপডেট নিয়ে আসছে। আপনার ব্রাউজিং নিরাপদ করারও নানা চেষ্টা করছে। যখনই বিপদজনক কোনো সাইটে আপনি ঘুরবেন তখন গুগল সাইটটিকে একটি লিস্টে রাখে এবং ৩০-৬০ মিনিটের ভেতর আপডেট করে। গুগল কর্তৃক বাজে সাইটের লিস্ট আপনাকে ঝুঁকিপূর্ণ সাইটে ব্রাউজ করা থেকে বাচাতে পারে। আর ঝুঁকি শনাক্তের এই সময় কমিয়ে আনার মাধ্যমে ম্যালওয়ারের বিরুদ্ধে গুগল ২৫ শতাংশ বেশি কার্যকর হবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: