ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

টুইটারের লোগো থেকে নীল পাখির বিদায়, দখল নিল এক্স

27 July 2023, 5:56:31

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের লোগোতে পরিবর্তন করা আনা হয়েছে। অতি পরিচিত নীল পাখির বদলে টুইটারের লোগো এখন ‘X’। সোমবার (২৪ জুলাই) নতুন লোগো ‘লাইভ’ হয়েছে। পাশাপাশি নীল-সাদা ‘থিম’-এর বদলে টুইটারের নয়া ‘থিম’ এখন কালো। এদিকে গত রাতেই টুইটারের নয়া ইউআরএল-এর ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। এবার থেকে টুইটারে যেতে গেলে twitter.com/-এর পাশাপাশি X.com-এও ক্লিক করা যাবে।

উল্লেখ্য, মাইক্রো ব্লগিং সাইট টুইটার কেনার পর থেকে ইলন মাস্ক একের পর এক বদল করেই চলেছেন। এই আবহে গতকালই এক টুইট বার্তায় মাস্ক জানিয়েছিলেন, ‘শীঘ্রই আমরা টুইটার ব্র্যান্ডকে বিদায় জানাব।’

ভেরিফিকেশনের ক্ষেত্রে আগেই টাকা নেওয়া চালু করেছিল টুইটার। এদিকে সদ্য আরও এক বদল এসেছে প্ল্যাটফর্মটিতে। নয়া নিয়ম অনুযায়ী, এবার থেকে টুইটারে নির্দিষ্ট সংখ্যার বেশি টুইট দেখা যাবে না। ভেরিফায়েড অ্যাকাউন্ট হলে দৈনিক ৬,০০০ টুইট দেখা বা পড়া যাবে। এদিকে আনভেরিফায়েড অ্যাকাউন্ট দিনে মাত্র ৬০০টি টুইট পড়তে বা দেখতে পারবে।

এদিকে সদ্য টুইটারে যোগ দেওয়া আনভেরিফায়েড অ্যাকাউন্টধারী দিনে মাত্র ৩০০টি টুইটই দেখতে পারবেন। এর আগে টুইটারে অ্যাকাউন্ট না থাকলেও টুইট দেখা যেত। তবে এবার থেকে সেটাও আর করা যাবে না।

এদিকে ফেসবুক, ইউটিউবের মতো এবার টুইটার থেকেও অর্থ উপার্জন করা যাবে। সম্প্রতি ইলন মাস্ক জানান, বিজ্ঞাপন বাবদ আয় ভাগ করে সরাসরি টুইটার থেকে টাকা কামাতে পারবেন নেটিজেনরা। তবে সেক্ষেত্রে একটি শর্ত বেঁধে দেওয়া হয়েছে। তবে টুইটার থেকে উপার্জন করতে সংশ্লিষ্ট ইউজারের অ্যাকাউন্টে ব্লু টিক থাকা আবশ্যক।

কীভাবে আয় করবেন নেটিজেনরা? যখন কেউ ভেরিফায়েড অ্যাকাউন্টে যাবে। সেই সময় সেই পেজে যে বিজ্ঞাপন দেখানো হবে, তা থেকে যা লাভ হবে, তার ভাগ দেওয়া হবে সেই অ্যাকাউন্টের মালিককে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: