ADS
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

ব্যবহারকারীদের জন্য নতুন কয়েকটি ফিচার আনল টিকটক

22 July 2022, 11:33:58

জনপ্রিয় শর্ট ভিডিওপ্ল্যাটফর্ম টিকটক সম্প্রতি তাদের বেশকিছু নতুন ফিচার উন্মোচন করেছে। এসব নতুন ফিচারের মাধ্যমে বিভিন্ন উপায়ে নতুন সব কনটেন্ট ডিসকভার করার পাশাপাশি ব্যক্তিগত পছন্দ অনুসারে দেখার অভিজ্ঞতা দেবে।

নতুন ফিচারগুলোর মধ্যে রয়েছে- পপুলার ফিড: এটি ১৩ বছর বা তার বেশি বয়সীদের জন্য একটি অ-ব্যক্তিগত জনপ্রিয় ফিড। কি-ওয়ার্ড মিউট: নিজেদের ফিডে নির্দিষ্ট কি-ওয়ার্ড বা হ্যাশট্যাগ নির্বাচন করে সেসব সম্পর্কিত কনটেন্ট ফিল্টার করা। রিসেট ফর ইউ: যদি আপনার পছন্দ না হয় তবে আপনি চাইলে সেটি রিসেট করে নিতে পারবেন নিজেদের মতো করে। এ ছাড়া রয়েছে ডিসপারসন বা ছড়িয়ে দেয়া। এর মাধ্যমে আপনি সুরক্ষিত থেকেই বিশ্বব্যাপী আপনার টিকটকের টেস্ট ছড়িয়ে দিতে পারবেন।

এ ছাড়া বিনোদনের এই প্ল্যাটফর্মটি পরিচয় করাতে যাচ্ছে ক্ল্যাসিফিকেশন সিস্টেম যা পরিচিত হবে কনটেন্ট লেভেলস হিসেবে। কনটেন্ট লেভেলস এমন একটি প্রক্রিয়া যা বিভিন্ন এন্টারটেইমেন্ট কোম্পানিকে বয়স্কদের জন্য উপযুক্ত কনটেন্টের দর্শক বাছাই করতে দেবে। এটি বয়সের ভিত্তিতেই করবে।

এই প্রক্রিয়ায় একটি মডারেশনের মধ্য দিয়ে সুরক্ষা নিশ্চিত করে কনটেন্ট নতুন একটি স্তরে যাবে। সেখানে যদি ভিডিওটি বয়স্কদের জন্য উপযুক্ত হয় কিংবা জটিল থিম যুক্ত হয়, উদাহরণস্বরূপ- যদি কোনো ফিকশন দৃশ্য বা অল্প বয়সী দর্শকদের জন্য ভয়ংকর হয় তাহলে সেখানে একটি ম্যাচুরিটির স্কোর চালু করবে। সেখানে ১৮ বছরের নিচের দর্শকদের জন্য সেটি সুরক্ষা বলয় হিসেবে কাজ করবে। এর মাধ্যমে টিকটক তার কনটেন্ট দেখার অভিজ্ঞতাকে আরও সুরক্ষিত করবে।

সৃজনশীল ও বিনোদনের প্ল্যাটফর্ম হিসেবে টিকটক সব সময় ব্যবহারকারীদের একটি নিরাপদ এবং ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ। নতুন এসব ফিচার এবং কনটেন্ট লেভেলস সিস্টেমগুলো টিকটকের সাম্প্রতিক দর্শকদের কনটেন্ট দেখার অভিজ্ঞতাকে স্বাগত জানাতেই নিয়ে আসা হয়েছে। সে সঙ্গে রয়েছে টিকটকের আরও অনেকগুলো ব্যবস্থা, যেমন-প্রাইভেসি সেটিংসকে আরও উন্নত করা, ইন-অ্যাপ রিপোর্টিং, কমিউনিটি গাইডলাইনকে আরও শক্তিশালী করা এবং স্থানীয় ভাষায় মডারেশন, যা প্ল্যাটফর্মটিকে সুরক্ষিত ও নিরাপদ রাখে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: