ADS
ব্রেকিং নিউজঃ
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

ফেসবুকে বড় ফন্টে পোস্ট লিখবেন যেভাবে

21 June 2022, 10:58:16

নেটিজেনদের জীবনে অনেকটা জুড়েই রয়েছে ফেসবুক। অনেকটা বললেও ভুল হবে। বাংলাদেশের অন্তত ৯০ শতাংশের ডিজিটাল সংযোগ দখল করে আছে এই সোশ্যাল মিডিয়া। কেননা, ইন্টারনেট ব্যবহার করেন অথচ ফেসবুক ব্যবহার করেন না, এমন মানুষের সংখ্যা বর্তমান সময়ে হাতেগোনা। বরঞ্চ অনেকের কাছে ইন্টারনেট মানেই ফেসবুক।

দৈনিক ইত্তেফাকের সর্বশেষ খবর পেতে Google News অনুসরণ করুন
ফেসবুক হয়ে উঠছে অনেকটা বড় একটা ই-কমার্স প্লাটফর্মও। বলা যায়, কেনাকাটার পাশাপাশি বর্তমান সময়ে হাসি-কান্না, মান-অভিমান, অনেক কিছুই ফেসবুককেন্দ্রিক হয়ে উঠেছে। ফলে জনপ্রিয় এই সোশ্যাল সাইটটিতে ব্যবহারকারীদের সুবিধার্থে নানা ফিচার রয়েছে। এর মধ্যে সব ফিচার হয়তো আমরা সবাই জানি না, আবার জানলেও হয়তো ব্যবহার করি না।

বিভিন্ন ফিচার/ট্রিকস ব্যবহারে ফেসবুক ব্যবহারের মজা আরো বেড়ে যায়। তাহলে চলুন আজ জেনে নেওয়া যাক বড় ফন্টে লেখা পোস্ট করার তরিকা-

ফেসবুকে পোস্টের লেখাগুলোকে বোল্ড করে, ইটালিক করে কিংবা লেখার ফন্ট সাইজ বড় পোস্ট করা যায়। তবে এ সুবিধা কেবল গ্রুপ পোস্টের জন্য প্রযোজ্য। অর্থাৎ গ্রুপে পোস্ট লেখার সময় আপনি চাইলে বড় ফন্ট, বোল্ড, ইটালিক সহ আরো কিছু ফরম্যাটে লিখে পোস্ট করতে পারবেন।

এজন্য যা করতে হবে তা হলো— ফেসবুক গ্রুপে পোস্ট আগে লিখুন। এরপর লেখার যে অংশটুকু আপনি বড় ফন্টে দিতে চান তা সিলেক্ট করুন। তারপর দেখতে পাবেন একটি পপআপ মেন্যু আসছে। এখান থেকে ‘ঐ১’ অপশনে ক্লিক করলেই ফন্টের আকার বড় হয়ে যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: