ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

তিন কোটির বেশি ভ্যাট দিল মাইক্রোসফট

22 September 2021, 12:23:41

জনপ্রিয় প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফট তৃতীয় অনাবাসী কোম্পানি হিসাবে বাংলাদেশে প্রথমবারের মতো ৩ কোটি ২৩ লাখ ৭৬ হাজার টাকা ভ্যাট দিয়েছে। দক্ষিণ ভ্যাট কমিশনারেটের কমিশনার এসএম হুমায়ন কবীর ২০ সেপ্টেম্বর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, জুলাইয়ে ঢাকা দক্ষিণ ভ্যাট কমিশনারেট থেকে ব্যবসায় শনাক্তকরণ নম্বর (বিআইএন) নেওয়ার পর সেপ্টেম্বরে জুলাই ও আগস্টের ব্যবসা বাবদ প্রতিষ্ঠানটি ভ্যাটের অর্থ সরকারি কোষাগারে জমা দিয়েছে। তবে ভ্যাটের রিটার্ন জমা দেওয়ার জন্য তারা কিছুদিন সময় চেয়েছে বলেও তিনি জানান।

নিবন্ধিত করদাতাকে লেনদেনের হিসাব জানিয়ে প্রতি মাসেই ভ্যাটের রিটার্ন জমা দিতে হয়। যাদের এ দেশে ব্যবসা থাকলেও স্থায়ী কার্যালয় নেই, তাদের অনাবাসী প্রতিষ্ঠান হিসাবে বিবেচনা করে ভ্যাট কর্তৃপক্ষ। চলতি অর্থবছর তথ্যপ্রযুক্তি খাতের আরও তিন অনাবাসী প্রতিষ্ঠান ফেসবুক, অ্যামাজান ও গুগল বাংলাদেশে ভ্যাট জমা দেওয়া শুরু করেছে। এর সবই দক্ষিণ ভ্যাট কমিশনারেটের নিবন্ধিত প্রতিষ্ঠান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: