ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

স্মার্টফোন দ্রুত চার্জ দেয়ার কৌশল

26 August 2021, 7:19:29

স্মার্টফোনে দ্রুত চার্জ করতে সবাই চান। কিন্তু সব ফোন দ্রুত চার্জ সমর্থন করে না। কিন্তু আপনি কিছু কৌশল মেনে চললে ফোনটিকে দ্রুত চার্জ দিতে পারেন। জেনে নিন চটজলদি মোবাইল চার্জ করার কয়েকটি কৌশল।

১) চার্জ লাগিয়েও অনেকেই তারপর মেইল, মেসেজ এই সব করতে থাকেন। কিন্তু দ্রুত চার্জ করতে হলে চার্জ দেওয়ার পর ফোনটা আর ঘাঁটাঘাঁটি করবেন না। এতে কিন্তু সামান্য চার্জ হতেও অনেক সময় লেগে যাবে।

২) মোবাইলে চলতে থাকা অ্যাপগুলোর জন্যও অনেক সময়ে খুব ধীরে চার্জ হয়। চার্জ দিতে যাওয়ার আগে দেখে নিন মোবাইলের ব্যাকগ্রাউন্ডে কোনও অ্যাপস চলছে কি না। সেরকম হলে সেগুলো বন্ধ করে দিন।

৩) আপনার কি মোবাইলের ব্রাইটনেস বাড়িয়ে রাখার অভ্যাস? এই অভ্যাস কিন্তু চোখের জন্য ভাল নয়। এমনকি এতে ফোনের ব্যাটারিরও চার্জ জলদি শেষ হয়ে যায়। তাই চার্জ কম থাকলে, চার্জে দিতে যাওয়ার আগে ফোনের পরদার ব্রাইটনেস একদম কমিয়ে দিন।

৪) চার্জ দেওয়ার সময়ে যদি মোবাইলে ইন্টারনেট চালু থাকে, তাহলে কিন্তু খুব ধীরে চার্জ হয়। তাই ইন্টারনেট বন্ধ রাখুন।

৫) যদি খুব প্রয়োজন না থাকে তাহলে মোবাইল ফোন ফ্লাইট মোডে রাখতে পারেন, এতে বেশ তাড়াতাড়িই চার্জ হয়ে যাবে। তবে সবচেয়ে দ্রুত চার্জ করার উপায় ফোন পুরো বন্ধ করে চার্জ দেওয়া। অনেক ক্ষেত্রেই যদিও সেটা সম্ভব হয় না। তবে একবারেই অল্প চার্জ থাকলে ফোন বন্ধ করে কিছুক্ষণের জন্য চার্জ দিলে বেশ খানিকটা চার্জ হয়ে যাবে ফোনের ব্যাটারি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: