ইন্টারনেট
হোম / তথ্য-প্রযুক্তি / বিস্তারিত
ADS

অ্যানড্রয়েড অ্যাপস কম্পিউটারে চালাবেন যেভাবে

6 July 2021, 5:50:41

উইন্ডোজ ১১ অ্যানড্রয়েড অ্যাপস ব্যবহার করা যাবে। সম্প্রতি মাইক্রোসফট এই ঘোষণা দিয়েছে। নতুন ভার্সনে গ্রাহকরা সরাসরি কম্পিউটার থেকেই অ্যানড্রয়েড অ্যাপস ইনস্টল করে চালাতে পারবেন।

চলতি বছরের শেষে বিভিন্ন কম্পিউটারে এই আপডেট পৌঁছতে শুরু করবে। যদিও আপনাকে এই ফিচার ব্যবহারের জন্য অপেক্ষা করতে হবে না। কারণ, ‘ইওর ফোন’ অ্যাপ্লিকেশন ব্যবহার করে কম্পিউটারে অ্যাপস চালাতে পারবেন। যদিও, তার জন্য চাই একটি স্যামসাং গ্যালাক্সি সিরিজের স্মার্টফোন। এছাড়াও, কম্পিউটারে যে কোনও এমুলেটর ইনস্টল করে অ্যাপ চালানো সম্ভব।

এমুলেটর ছাড়াই কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপস চালাবেন যেভাবে

স্টেপ ১ – কম্পিউটার ও মোবাইলে Your Phone অ্যাপ ইনস্টল করতে হবে।

স্টেপ ২ – কম্পিউটারে Your Phone অ্যাপ ওপেন করে, Android অপশন বেছে নেওয়ার পর তা Continue করুন।

স্টেপ ৩ – আপনার ফোনে এই অ্যাপ ইনস্টল থাকলে “Open QR Code সিলেক্ট করে কোড জেনারেট করুন।

স্টেপ ৪ – এবার স্মার্টফোনে Your Phone Companion অ্যাপ ওপেন করে Link to Windows অপশন সিলেক্ট করুন। আইকনে ট্যাপ করে টার্ন অন করুন।

স্টেপ ৫ – Link your phone And PC বক্সে ক্লিক করুন। এবার, কম্পিউটারে স্ক্রিনের QR Code ফোন থেকে স্ক্যান করুন। তার পরই আপনার স্মার্টফোন, কম্পিউটারের সঙ্গে কানেক্টেড হয়ে যাবে।
ইওর ফোন অ্যাপ

স্মার্টফোন নোটিফিকেশন দেখার জন্য খুবই ভালো এই অ্যাপ। আপনার ফোনে ডাউনলোড করা যে কোনও ছবি কম্পিউটার থেকে ওপেন করতে পারবেন। যদিও, একবারে সব ছবি সিলেক্ট করার কোনও অপশন এতে নেই। সব ফোনেই ইনস্টল করা যাবে অ্যাপটি। তবে, শুধুমাত্র স্যামসাং গ্রাহকরা কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপস ব্যবহার করতে পারবেন।

এমুলেটর অ্যাপ

এমুলেটর ব্যবহার করলে কম্পিউটারে অ্যানড্রয়েড অ্যাপ চালানোর জন্য স্মার্টফোন ডিসপ্লে কাস্ট করতে হবে না। কোনও ফোনের সাহায্য ছাড়াই কম্পিউটারে যে কোনও অ্যানড্রয়েড অ্যাপ চালানো যাবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: