ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বিশ্বকাপে ব্যাটিং অর্ডারে রদবদল, সাকিব-হাথুরু একে অপরকে দুষছেন

5 March 2024, 11:43:23

বিশ্বকাপ ব্যর্থতার কারণ অনুসন্ধানে একটি মূল্যায়ন কমিটি গঠন করে দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সেই কমিটির প্রতিবেদনে বের হয়ে এসেছে বেশকিছু গুরুত্বপূর্ণ তথ্য। একটি জনপ্রিয় গণমাধ্যমকে মূল্যায়ন কমিটির একজন সদস্য জানিয়েছেন, ক্রিকেটারদের একাংশ মনে করে বিশ্বকাপের মতো বড় মঞ্চে প্রতি ম্যাচে ব্যাটিং অর্ডার পরিবর্তন করায় দল হিসেবে ভালো খেলতে পারেনি বাংলাদেশ।

অধিনায়ক সাকিবের ইচ্ছায় এই ব্যাটিং অর্ডার পরিবর্তন করা হয়েছে বলে মূল্যায়ন কমিটিকে বলেছেন কোচ হাথুরুসিংহে। আর সাকিব মূল্যায়ন কমিটিকে জানিয়েছেন, প্রধান কোচ হাথুরুর ইচ্ছাতেই নাকি পরিবর্তন করা হয়েছে ব্যাটিং অর্ডার।

এক মাসেরও বেশি সময় ধরে এনায়েত হোসেন সিরাজের মূল্যায়ন কমিটি বিশ্বকাপ-সংশ্লিষ্ট সবার সাক্ষাৎকার গ্রহণ করেন।
বিশ্বকাপ দলের সদস্য না হলেও মূল্যায়ন কমিটির মুখোমুখি হতে হয় সাবেক অধিনায়ক তামিম ইকবালকে। বিশ্বকাপ দলে কেন তাকে নেওয়া হয়নি সেই বিষয়েও তার কাছে জানতে চাওয়া হয়েছিল।

বিসিবি সভাপতি ও তামিমের মধ্যে বিভেদ সৃষ্টির পেছনে প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের দায় খুঁজে পেয়েছে কমিটি। একাধিক অভিজ্ঞ ক্রিকেটার মনে করেন, বিশ্বকাপে তামিম না থাকায় দলের ভারসাম্য নষ্ট হয়েছে।

বিসিবির একজন পরিচালক জানান, তামিম ইকবাল ও মাশরাফি বিন মুর্তজার পরামর্শেই হাথুরুসিংহেকে দ্বিতীয় দফায় কোচ নিয়োগ দেওয়া হয়; কিন্তু অধিনায়ক কোচের কাছ থেকে সর্বাত্মক সহযোগিতা না পাওয়ায় ক্রমেই দূরত্ব বাড়তে থাকে তামিমের।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: