ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আইরিশ তারকার অলরাউন্ড নৈপুণ্যে চট্টগ্রামের জয়

27 January 2024, 6:33:36

আয়ারল্যান্ডের তারকা অলরাউন্ডার কার্টিস ক্যাম্পারের অলরাউন্ড পারফরম্যান্স আর শ্রীলংকার আভিস্কা ফার্নান্দোর ব্যাটিং নৈপুণ্যে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দাপুটে জয়।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান ১০ম আসরের ১১তম ম্যাচে শনিবার ফরচুন বরিশালকে ১০ রানে হারায় চট্টগ্রাম। ‍টুর্নামেন্টে নিজেদেরর চতুর্থ ম্যাচে আজ তৃতীয় জয় পেল চট্টগ্রাম।

দলের জয়ে ব্যাট হাতে ৫০ বলে ৯২ রানের ঝলমলে ইনিংস খেলেন আভিস্কা ফার্নান্দো। তার এমন নান্দনিক পারফরম্যান্স ছাপিয়ে ম্যাচ সেরা হন আয়ারল্যান্ডের অলরাউন্ডার কার্টিস ক্যাম্পার। তিনি ব্যাট হাতে মাত্র ৯ বলে ২৯ রানের টর্নেডো ইনিংস খেলার পাশাপাশি বল হাতে ৩ ওভারে ২০ রানে ৪ উইকেট শিকার করে বরিশালকে রীতিমতো ধসিয়ে দেন।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে চট্টগ্রামকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল। আগে ব্যাট করতে নেমে আভিস্কা ফার্নান্দোর ব্যাটিং তাণ্ডবে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে চট্টগ্রাম।

দলের হয়ে ওপেনিংয়ে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন লংকান এই তারকা। তিনি ৫০ বলে ৫টি চার আর ৭টি ছক্কার সাহায্যে ৯১ রানের ঝলমলে ইনিংস খেলে অপরাজিত থাকেন।

ইনিংসের শেষ দিকে ব্যাটিংয়ে নেমে মাত্র ৯ বলে তিন চার আর ২টি ছক্কার সাহায্যে ২৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন আয়ারল্যান্ডের তারকা অলরাউন্ডার কার্টিস ক্যাম্পার। এছাড়া ২৯ বলে ৩১ রান করেন তরুণ ব্যাটসম্যান শাহাদাত হোসেন।

টার্গেট তাড়া করতে নেমে ১০.২ ওভারে এক উইকেটে ৯১ রান করে জয়ের পথেই ছিল ফরচুন বরিশাল।

এরপর কার্টিস ক্যাম্পারের তোপের মুখে পড়ে মাত্র ১০ রানের ব্যবধানে ফেরেন অধিনায়ক তামিম ইকবাল (৩৩), সৌম্য সরকার (১৭), মাহমুদউল্লাহ রিয়াদ (৩) ও ইয়ানিক চেরিস (৪)। সময়ের ব্যবধানে এই চার ব্যাটসম্যানের উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় বরিশাল। কার্টিস ক্যাম্পারের অলরাউন্ড নৈপুণ্যে ১০ রানের জয় পায় চট্টগ্রাম।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: