ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

তাইজুলের দুর্দান্ত বোলিংয়ে লিডের আশায় বাংলাদেশ

29 November 2023, 5:26:07

তাইজুল ইসলামের স্পিনে লিড নেওয়ার আশায় বাংলাদেশ। সিলেট টেস্টে বাংলাদেশের করা ৩১০ রানের জবাবে ৫ উইকেটে ২৫৩ রান করে নিউজিল্যান্ড। এরপর মাত্র ১১ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বুধবার ৮ উইকেটে ২৬৬ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করে সফরকারীরা।

৪৪ রান এগিয়ে থাকা বাংলাদেশ আগামীকাল বৃহস্পতিবার সকালে দ্রুত নিউজিল্যান্ডের দুই পেসার কাইল জেমিসন ও টিম সাউদিকে আউট করতে পারলে লিড পাবে টাইগাররা।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে গ্লেন ফিলিপসের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ৩১০ রানে অলআউট হয় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি।

দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ৩৭ রান করে করেন সাবেক অধিনায়ক মুমিনুল হক সৌরভ ও বর্তমান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নিউজিল্যান্ডের হয়ে গ্লেন ফিলিপস ৪ উইকেট শিকার করেন। ২টি করে উইকেট নেন কাইল জেমিসন ও এজাজ প্যাটেল।

বাংলাদেশের করা ৩১০ রানের জবাবে আজ বুধবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪৪ রানে দুই ওপেনারের উইকেট হারায় নিউজিল্যান্ড।

দলীয় ৯৪ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে হেনরি নিকোলসকে ফেরান পেসার শরিফুল। দলীয় ১৬৪ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে তাইজুল ইসলামের দ্বিতীয় শিকার হয়ে ৪১ রানে ফেরেন ড্যারেন মিচেল। দলীয় ১৭৫ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন টম বান্ডেল।

সেঞ্চুরির পর কেন উইলিয়ামসনকে ফেরালেন তাইজুলি ইসলাম। তার তৃতীয় শিকার হয়ে সাজঘরে নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক। তার আগে ২০৫ বলে ১১টি বাউন্ডিারির সাহায্যে ১০৪ রান করেন উইলিয়ামসন। ক্যারিয়ারের ৯৫তম টেস্টের ১৬৫তম ইনিংসে ২৯তম সেঞ্চুরি। ওয়ানডে ক্রিকেটে ১৬৫ ম্যাচে ১৩টি সেঞ্চুরি করেন তিনি।

৫ উইকেটে নিউজিল্যান্ডের সংগ্রহ ছিল ২৫৩ রান। এরপর তাইজুল ইসলামের স্পিনে বিভ্রান্ত হয়ে মাত্র ১১ রানের ব্যবধানে ৩ উইকেট হারায় কিইউরা। সিলেট টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে সফরকারীদের সংগ্রহ ৮ উইকেটে ২৬৬ রান।

বাংলাদেশ থেকে এখনও ৪৪ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। ৩০ ওভার বল করে ৮৯ রান খরচ করে সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেছেন তাইজুল। এছাড়া একটি করে উইকেট নেন তিন স্পিনার মেহেদি হাসান মিরাজ, নাইম হাসান ও মুমিনুল হক। এক উইকেট নেন পেসার শরিফুল ইসলাম।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: