ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ব্যর্থ বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরল বাংলাদেশ দল

12 November 2023, 10:54:38

ভারতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরে সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে দেশ ছাড়ে বাংলাদেশ ক্রিকেট দল। তবে টানা হারে বিপর্যস্ত বাংলাদেশ বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই। ব্যর্থতার এক বিশ্বকাপ শেষে আজ সকালে দেশে ফিরেছে তারা। ভারত থেকে রোববার (১২ নভেম্বর) সকাল ৯টা নাগাদ দেশে ফেরার কথা ছিল টাইগারদের। কিন্তু ফ্লাইট বিলম্বিত হওয়ায় পৌনে ১০টা নাগাদ শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখেন নাজমুল হোসেন শান্তরা।

বিদেশি কোচিং স্টাফ ছাড়া দেশে ফিরেছেন টিম ম্যানেজমেন্টের বাকি সদস্যরা। ফিরে এসেছেন সকল ক্রিকেটাররা। দেশে ফিরে অবশ্য কিছুদিন বিশ্রামের সুযোগ পাচ্ছেন ক্রিকেটাররা। তবে ২৮ তারিখ থেকে মাঠে গড়াবে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

তার তিন দিন আগে থেকে অবশ্য শুরু হবে ক্যাস্প। প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেটে এরপর শেষ টেস্ট অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে। আর টেস্ট দুটি খেলতে আগামী ২২ নভেম্বর ঢাকায় পা রাখবে কিউইরা।

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে শুভ সূচনা করে টাইগাররা। কিন্তু এর পরেই ঘটে ছন্দপতন। টানা ছয় ম্যাচে হারের তিক্ত স্বাদ পায় বাংলাদেশ। যার ফলে শঙ্কা জাগে ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিত হতে যাওয়া চ্যাম্পিয়নস ট্রফিতে খেলা নিয়ে।

তবে অষ্টম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ে সে আশঙ্কা কিছুটা কমে। এরপর গতকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে আট উইকেটের বিশাল ব্যবধানে হারলেও নেট রান রেটে এগিয়ে থাকায় অনেকটাই নিশ্চিত হয়েছে টাইগারদের চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট। তবু আজ ভারতের বিপক্ষে নেদারল্যান্ডসের ম্যাচের ফলাফলের উপর শেষ পর্যন্ত নির্ভর করছে আসন্ন টুর্নামেন্টে বাংলাদেশের খেলার বিষয়টি। ভারত আজ নেদারল্যান্ডসকে হারালেই চ্যাম্পিয়ন্স ট্রফির টিকিট পাবে টাইগাররা।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: