ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

শ্রীলংকার সঙ্গে পাত্তাই পেল না বাংলাদেশ

22 October 2023, 6:09:47

ভারতে চলছে বিশ্বকাপের ১৩তম আসর। ক্রিকেট বিশ্বকাপের এবারের আসরে আফগানিস্তানকে হারিয়ে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ দল।

কিন্তু পরের তিন ম্যাচে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে হেরে ব্যাকফুটে চলে যায় টাইগাররা। মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। ৬ নভেম্বর টাইগারদের প্রতিপক্ষ শ্রীলংকা।

বিশ্বকাপের মাঝেই দ্বিপাক্ষিক সিরিজ খেলতে শ্রীলংকা সফরে রয়েছে বাংলাদেশ ইমার্জিং তথা জাতীয় দলের ছায়া দলটি।

সফরের শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ হেরে যায় ২-১ ব্যবধানে। সিরিজের প্রথম ম্যাচে ২৫২ রানের টার্গেট তাড়ায় ১৫২ রানে অলআউট বাংলাদেশ ডিএলমেথডে ৯৯ রানে হারে। দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে ২১ রানে জয় পায় টাইগার যুবারা। আজ সিরিজের শেষ ম্যাচে ৫ উইকেটে হারে।

রোববার শ্রীলংকার ডাম্বুলায় সিরিজের শেষ ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশ দল। উদ্বোধনীতে ৫৭ রানের জুটি গড়েন পারভেজ হোসেন ইমন ও প্রিতম কুমার।

এরপর মাত্র ২৬ রানে বাংলাদেশ হারায় ৩ উইকেট। একটা সময়ে ৩ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ১৫০ রান। এরপর আবার ব্যাটিং বিপর্যয়। শেষদিকে ৭৩ রানের ব্যবধানে ৭ উইকেট পতনের কারণে ৪৭ ওভারে ২২৩ রানেই অলআউট হয় বাংলাদেশ। দলের হয়ে ৭৫ বলে তিন চার আর তিন ছক্কায় ৭৯ রান করেন শাহাদাত হোসেন। ৩৬ বলে ৩৭ রান করেন অধিনায়ক মাহমুদুল হাসান জয়। ৫১ বলে ৩৫ রান করেন ওপেনার পারভেজ হোসেন ইমন।

টার্গেট তাড়া করতে নেমে ১১২ বল হাতে রেখে ৫ উইকেটের দাপুটে জয়ে সিরিজ নিশ্চিত করে শ্রীলংকা। দলের জয়ে পবন রথনায়েকে ৫৬ বলে তিন চার আর সমান ছক্কায় ৮৫ রানের ইনিংস খেলেন। ৫৬ বলে ৪৭ রান করেন নভোদ পারনাভিথান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: