ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আজ অনুশীলনে নামবে বাংলাদেশ

22 October 2023, 10:35:02

বিশ্বকাপটা মোটেও ভালো যাচ্ছে না বাংলাদেশ দলের। যেই স্বপ্ন বুনে টাইগাররা ঢাকা ছেড়ে গিয়েছিলেন, তা বাস্তবে রূপ দিতে হিমশিম খাচ্ছেন। আসরের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে শুরু করলেও টানা তিন ম্যাচ হেরে ক্রমশ তালিকার তলানির দিকেই যাচ্ছেন সাকিব বাহিনী। সেমিতে যাওয়ার লড়াইয়ে টিকে থাকতে হলে দলের সামনে আসরের বাকি পাঁচ ম্যাচেই জয় তুলে নেওয়া ছাড়া আর কোনো পথ আপাতত নেই। সেই সমীকরণে লাল-সবুজদের আগামী ম্যাচ মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রতিপক্ষ শক্তিশালী দক্ষিণ আফ্রিকা।

সবশেষ ম্যাচে গেল বৃহস্পতিবার পুনেতে। ভারতের বিপক্ষে হারের পরদিনই শুক্রবার বাস যোগে মুম্বাইয়ে পা রেখেছেন টাইগাররা। ঐ শহরটি থেকে মুম্বাইয়ের দূরত্ব দেড়শ কিলোমিটার। এরপর শনিবার বিশ্রামে কাটিয়ে আজ থেকেই অনুশীলনে নামবেন সাকিব-মুশফিকরা। খেলা আগামী মঙ্গলবার। ছুটিতে থাকায় ক্রিকেটাররা শনিবার যে যার মতো করে ঘুরে বেড়িয়েছেন। পছন্দের জায়গায় গিয়েছেন খেতে। কেউ গিয়েছেন শপিংমলে। মুম্বাই এমনিতেও ব্যস্ত এবং ঘিঞ্জি শহর। তাই বেশি সময় বাইরে থাকতে পারেননি তারা। তবে পরবর্তী ম্যাচের আগে প্রোটিয়ারা টাইগারদের মনে বেশ বড় ভয় ধরিয়েছে গতকাল।

বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে শনিবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল দক্ষিণ আফ্রিকা। এ ম্যাচে ইংল্যান্ডের বোলারদের বেধড়ক পিটিয়ে দক্ষিণ আফ্রিকা যে রানের উত্সব করেছে, পরে বিধ্বংসী বোলিংয়ের মাধ্যমে যে বড় জয় তুলে নিয়েছে, তা টাইগারদের ভেতর যে কাঁপুনি দিয়েছে তা অনুমেয়। এদিন আগে ব্যাটিংয়ে নেমে তারা স্কোরবোর্ডে তুলেছে ৩৯৯ রান। এই মাঠেই পরের ম্যাচে বাংলাদেশ তাদের বিপক্ষেই মাঠে নামবে। তবে প্রতিপক্ষকে নিয়ে ভাবনা তো থাকবেই, সঙ্গে যোগ হয়েছে দলের ক্রিকেটারদের চোট নিয়ে উত্কণ্ঠা। সাকিবের উরুর চোট সেরে ওঠার পথে।

বিসিবি সাকিবের স্ক্যান রিপোর্টে টিয়ারের কথা না প্রকাশ করলেও, জানা গেছে টিয়ার ওয়ান হয়েছে অধিনায়কের। পুরোপুরি সেরে উঠতে প্রয়োজন এক সপ্তাহ। ভারতের বিপক্ষে ম্যাচ মিস করা সাকিব দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফিরবেন, তা মোটামুটি নিশ্চিত। এর মধ্যেই আবার হুট করেই খবর আসে। বিভিন্ন জায়গায় এমন খবর ছড়িয়ে পড়ে, দলের তারকা পেসার তাসকিন আহমেদ কাঁধের ইনজুরিতে ভুগছেন। তাকে পরবর্তী ম্যাচে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। অবশ্য পরে জানা গেছে, এই চোট গুরুতর কিছু নয়। হালকা নিগল আছে, যেটা নিয়ে উদ্বেগের কিছু নেই। আজ দুপুর ২টায় মুম্বাইয়ে প্রথম অনুশীলন করবে বাংলাদেশ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: