ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

শ্রীলংকাকে হারালেই ফাইনালে ভারত

12 September 2023, 6:19:10

এশিয়া কাপের ১৬তম আসরের সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হয় ভারত। কলম্বোয় আগে ব্যাট করে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৩৫৬ রানের পাহাড় গড়ে টিম ইন্ডিয়া।

টার্গেট তাড়ায় কুলদীপ যাদবের স্পিনে বিভ্রান্ত হয়ে ৩২ ওভারে মাত্র ১২৮ রানেই ইনিংস গুটায় পাকিস্তান। ২২৮ রানের বড় ব্যবধানে জিতে ফাইনালের পথেই আছে ভারত।

আজ শ্রীলংকা অথবা শুক্রবার বাংলাদেশ দলকে হারালেই সরাসরি ফাইনালে চলে যাবে ভারত।

এশিয়া কাপের সুপার ফোরে আর মাত্র ৩টি ম্যাচ ম্যাচ বাকি। পাকিস্তান এবং বাংলাদেশ দুটি করে ম্যাচ খেলেছে। ভারত এবং শ্রীলংকা খেলেছে একটি করে ম্যাচ।

আজ কলম্বোয় মুখোমুখি ভারত-শ্রীলংকা। এই ম্যাচে ভারত জিতলে ফাইনালে উঠে যাবে। অথবা শুক্রবার বাংলাদেশের বিপক্ষে ভারত জিতলে ফাইনালে চলে যাবে।

তবে আজ ভারতের বিপক্ষে শ্রীলংকা জিতলে তাদের ফাইনালে যাওয়ার রাস্তা সহজ হবে।

পাকিস্তানকে ২২৮ রানে হারিয়ে ভারতের রানরেট ৪.৫৬০। দ্বিতীয় স্থানে থাকা শ্রীলংকার রানরেট (০.৪২০) থেকে অনেকটাই এগিয়ে রয়েছে ভারত।

আজ মঙ্গলবার যদি বৃষ্টির কারণে খেলা ভেস্তে যায়, তাহলে পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। সেক্ষেত্রে ভারত এবং শ্রীলংকা দুই দলেরই পয়েন্ট সমান ৩ হবে।

এমন পরিস্থিতিতে বৃহস্পতিবার শ্রীলংকার বিপক্ষে পাকিস্তানকে জিততেই। তাহলে পয়েন্টের বিচারে শ্রীলংকাকে টপকে ভারতের সঙ্গে ফাইনালে চলে যাবে পাকিস্তান।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: