ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ভারত-পাকিস্তান ম্যাচে ফের বৃষ্টি, খেলা হবে কার্টল ওভারে

2 September 2023, 10:37:50

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির বাগড়া। ভারতের ইনিংস শেষ হতেই বৃষ্টি শুরু হয়। তৃতীয় দফায় বৃষ্টির কারণে খেলা এক ঘণ্টার বেশি সময় ধরে বন্ধ রয়েছে। এভাবে খেলা বন্ধ থাকলে ম্যাচের কী পরিনতি হবে?

ক্রিকইনফোর এক প্রতিবেদনে বলা হয়েছে-কার্টল ওভারে খেলা হলে ৪৫ ওভারে পাকিস্তানের টার্গেট হতে পারে ২৫৪ রান। ৪০ ওভারে খেলা হলে বাবর আজমদের করতে হবে ২৩৯ রান। আর ৩০ ওভারে খেলা হলে পাকিস্তানকে করতে হবে ২০৩ রান। যদি ২০ ওভারে খেলা হয় তাহলে পাকিস্তানকে করতে হবে ১৫৫ রান।

শনিবার শ্রীলংকার পাল্লেকেল্লে স্টেডিয়ামে এশিয়া কাপের ১৬তম আসরের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় ভারত-পাকিস্তান। টস জিতে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে খেলতে নেমে ইনিংসের শুরু এবং শেষ দিকে ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় ভারত। ইনিংসের শুরুতে শাহিন শাহ আফ্রিদি এবং হারিস রউফের গতির মুখে পড়ে ৬৬ রানেই প্রথম সারির ৪ ব্যাটসম্যানের উইকেট হারায় ভারত।
ভারতের বর্তমান এবং সাবেক অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলিকে বোল্ড করেন শাহিন শাহ আফ্রিদি। স্রেয়াশ আইয়ারকে ক্যাচ তুলতে বাধ্য করেন হারিস রউফ। ওপেনার শুভমান গিলকে বোল্ড করেন হারিস।

১৪.১ ওভারে ৬৬ রানে টপঅর্ডার চার ব্যাটসম্যানের বিদায়ের পর ভারতের হাল ধরেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া। পঞ্চম উইকেটে তারা ১৪১ বলে ১৩৮ রানের জুটি গড়েন। তাদের এই জুটিতেই চ্যালেঞ্জিং স্কোর গড়ার পুঁজি পায় ভারত।

একটা পর্যায়ে ৩৭ ওভারে ভারতের সংগ্রহ ছিল ৪ উইকেটে ২০৩ রান। ৮২ ও ৬৫ রানে অপরাজিত ছিলেন ইশান কিশান ও হার্দিক পান্ডিয়া। খেলার এমন অবস্থা দেখে মনে হয়েছিল ভারত তিনশতাধিক রান করবে।

কিন্তু এরপর শাহিন আফ্রিদি, হারিস রউফ ও নাসিম শাহর গতির মুখে পড়ে রীতিমতো বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। শেষ দিকে ৬২ রান তুলতে ভারত হারায় ৬ উইকেট। শেষ দিকে নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে পুরো ৫০ ওভার খেলতে পারেনি ভারত।

৪৮.৫ ওভারে ২৬৬ রানে ইনিংস গুটায় ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৮৭ রান করেন হার্দিক পান্ডিয়া। ৮২ রানে আউট হন ইশান কিশান।

পাকিস্তানের হয়ে শাহিন শাহ আফ্রিদি সর্বোচ্চ ৪ উইকেট। ৩টি করে উইকেট নেন নাসিম শাহ ও হারিস রউফ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: