ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বিশ্বকাপে অধিনায়কের দৌড়ে আছেন যারা

8 August 2023, 7:02:55

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ ও বিশ্বকাপ। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এবং আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) বড় দুটি টুর্নামেন্টের আগে অধিনায়ক শূন্য বাংলাদেশ দল।

গত ৩ আগস্ট ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। যে কারণে চলতি মাসের ৩০ আগস্ট পাকিস্তানে শুরু হতে যাওয়া এশিয়া কাপ এবং ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগে অধিনায়ক নির্বাচনে ব্যস্ত বিসিবি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কর্তাব্যক্তিরা মঙ্গলবার অধিনায়ক চূড়ান্ত করার জন্য মিটিং করেন।

কিন্তু দীর্ঘ সময় ধরে চলা মিটিং শেষে বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, বোর্ড পরিচালকরা অধিনায়ক নির্বাচনের দায়িত্ব বিসিবি সভাপতিকে দিয়েছেন। তিনি অধিনায়ক হতে আগ্রহী যারা তাদের সঙ্গে আলাপ-আলোচনা করে দুই এক দিনের মধ্যে সিদ্ধান্ত জানাবেন।

বিসিবির এই ক্রিকেট কমিটির চেয়ারম্যানের কথায় স্পষ্ট অধিনায়ক হওয়ার দৌড়ে আছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, ওপেনার লিটন কুমার দাস ও অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

সাকিব টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিচ্ছেন। তাকেই বিশ্বকাপে অধিনায়ক হিসেবে চায় বিসিবি। কিন্তু সম্প্রতি সংবাদ প্রকাশ হয়, সাকিব বিশ্বকাপে অধিনায়ক হতে আগ্রহী নন।

সাকিব যদি বিশ্বকাপে অধিনায়ক হতে না চান, তাহলে লিটন কুমার দাস অথবা মেহেদি হাসান মিরাজকে অধিনায়কের দাতিত্ব দিতে পারে বিসিবি। মেহেদি হাসান মিরাজ এর আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন।

তামিম ইকবাল অধিনায়ক থাকাকালীন সময়ে তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন লিটন দাস।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: