ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

মেসির পরবর্তী গন্তব্য কোথায়?

5 May 2023, 6:08:58

টানা ২০ বছর স্প্যানিশ ক্লাব বার্সেলোনায় কাটিয়ে গেল-২০২১ সালে ফরাসি ক্লাব পিএসজিতে ২ বছরের চুক্তিতে যোগদান করেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। চলতি বছরের আগামী ৩০ জুন চুক্তি শেষ হবে লিওনেল মেসির শোনা যাচ্ছে তিনি আর চুক্তি বাড়াবে না ফরাসি এ ক্লাবটির সঙ্গে। তবে এরপরে কোনো ক্লাবে দেখা যাবে এ মহাতারকাকে তা এখন পর্যন্ত জানা যায়নি। কিন্তু তাকে ভেড়াতে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলাল, যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি ইতিমধ্যে লোভনীয় অফার করে বসে আছে। এর সঙ্গে মেসিকে পুনরায় দলে টানতে চেষ্টা করছে তার সাবেক ক্লাব বার্সেলোনাও।

সম্প্রতি পিএসজি কোচের কথা অমান্য করে সপরিবারে সৌদি ভ্রমণে গিয়েছেন লিওনেল মেসি। এরপরই শাস্তি নেমে আসে তার ওপর। মেসিকে করা হয় দুই সপ্তাহর জন্য নিষিদ্ধ আর এরপরই সামনে আসে পিএসজিতে আর থাকছেন না তিনি। গত বুধবার এ বিষয়টি সামনে আনেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো। এক টুইটবার্তায় তিনি বলেন, ‘মেসি ও পিএসজির সম্পর্ক শেষের পথে। আগামী জুনেই সাত বারের ব্যালন ডি-অর জয়ী প্যারিস ছাড়বেন।’ তবে মেসির এই সিদ্ধান্তের সম্পর্কে আরো এক মাস আগেই পিএসজিকে অবগত করেছেন মেসির বাবা হোর্হে মেসি। কারণ ফরাসি চ্যাম্পিয়নদের তাকে নিয়ে করা ভবিষ্যত্ পরিকল্পনা মেসির পছন্দ হয়নি। এছাড়া পিএসজি সমর্থকদের সঙ্গেও মেসির বনিবনা মিলছে না। তাকে বেশ কয়েক বারই মাঠে দুয়ো শুনতে হয়েছে।

এদিকে মেসির ভবিষ্যত্ গন্তব্য নিয়ে বিভিন্ন জল্পনাকল্পনা চলছে। এরমধ্যে কোচের নিষেধাজ্ঞা অমান্য করে সৌদি ভ্রমণে যাওয়ায় নতুন এক মোড় নিয়েছে তার ভবিষ্যত্ নিয়ে। তখন প্রশ্ন ওঠে ‘তবে কি রোনালদোর মতো মেসিও পাড়ি জমাচ্ছেন সৌদিতে?’ কারণ পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদি প্রো লিগের ক্লাব আল নাসরে যোগ দেওয়ার পর থেকেই শোনা যাচ্ছে সেই লিগের আরেক ক্লাব আল হিলাল চড়া মূল্যে মেসিকে দলে ভেড়াতে চেষ্টা করে যাচ্ছে। কিন্তু না পরে অবশ্য জানা গিয়েছে মেসি সৌদি ভ্রমণে গিয়েছে অন্য কারণে। অনেক দিন আগে থেকেই সৌদি আরবের পর্যটন শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন মেসি।

পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী, গত সোমবার দেশটিতে ভ্রমণে যান তিনি। সৌদি সফরের বিভিন্ন আনন্দঘন মুহূর্তের ছবি নিয়মিত সামাজিক যোগাযোগের মাধ্যমে শেয়ারও করছেন তিনি। অন্যদিকে লোভনীয় অফারে তাকে দলে ভেড়াতে প্রস্তুত যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামি। ডেভিড বেকহামের মালিকানাধীন মিয়ামি নাকি মেসিকে তার আর্থিক চাহিদার পুরোটাই মেটাতে পারবে বলে আশ্বাস দিয়েছে। সে সময় শোনা গিয়েছিল মেসিও কিছুটা সম্মতি দিয়েছে মিয়ামিতে যোগ দেওয়ার ব্যাপারে। তবে শেষ অবধি কোথায় যাবেন মেসি তা এখনো নিশ্চিত নয়।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: