ইন্টারনেট
হোম / Breaking News, খেলাধুলা / বিস্তারিত
ADS

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

20 March 2023, 10:58:26

বৃষ্টির কারণে বাংলাদেশ বনাম আয়ারল্যান্ডের দ্বিতীয় ওয়ানডে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এদিন বাংলাদেশের প্রথম ইনিংসের পর থেকেই সিলেটে বৃষ্টি হানা দেয়। খেলা শুরু করার জন্য সবশেষ কাট অফ টাইম ছিল ৯,৩৩। কিন্তু এর ঘন্টাখানেক আগেও বৃষ্টি না থামায় রাত ৮ টা ৩২ মিনিটে ম্যাচটি আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩৪৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। মুশফিকের দুর্দান্ত সেঞ্চুরিতে শেষ হয় বাংলাদেশের ব্যাটিং ইনিংস। ৬ উকেটে ৩৪৯ রান করে টাইগাররা। ৩৫০ রানের টার্গেটে দেয় আইরিশদের। তবে এখন ম্যাচটিই অনিশ্চিত হয়ে পড়েছে বৃষ্টির কারণে।

ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয়ের আশা নিয়ে মাঠে নেমেছিলো বাংলাদেশ দল। শুরুতে টস হেরে ব্যাট ধরে হতাশও করেনি টাইগাররা। বড়সড় টার্গেট দেয় আইরিশদের। ব্যাটিংয়ের শুরুতে তামিমের বিদায়ের পর চাপ সামলে দলকে সামনে এগিয়ে নিচ্ছিলেন লিটন-শান্ত। দুজনের জুটির পঞ্চাশের পর দলীয় একশ’ ছাড়ায় স্বাগতিকরা। ২১তম ওভারে হামফ্রিসকে ছক্কা মেরে ফিফটি পূর্ণ করেন লিটন। মাইলফলকে যেতে লিটনের লেগেছে ৫৪ বল। একই সঙ্গে পূরণ করেছেন ওয়ানডে ক্যারিয়ারের ২ হাজার রান। আয়ারল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে লিটন ছাড়াও মাইলফলক স্পর্শ করেছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল।

লিটনের বিদায়ের পর শান্তর সঙ্গে হাল ধরেন সাকিব। যদিও ১৯ বলে মাত্র ১৭ রান করেই ক্যাচ আউট হন তিনি। এরপর শান্তর সঙ্গে ব্যাটিং হাল ধরেন হৃদয়। সেঞ্চুরির আশা জাগিয়ে শেষ পর্যন্ত আউট হয়ে যান শান্ত। তবে দলের জন্য রেখে যান একটি বড় স্কোর। শান্তর জায়গায় ব্যাটিং হাল ধরেছেন মুশফিক। শেষ পর্যন্ত টিকে ছিলেন তিনি। শুধু তাই নয়, বাংলাদেশের খেলোয়ারদের মধ্যে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। মাত্র ৬০ বলে করেন সেঞ্চুরি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: