ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

তাইজুলের পরিবর্তে নাসুমকে নেওয়ায় হতাশ হন তামিম

26 February 2023, 7:05:59

কুঁচকির চোটের কারণে গত বছরের ডিসেম্বরে ঘরের মাঠে ভারত সিরিজে খেলতে পারেননি ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তার পরিবর্তে দলকে নেতৃত্ব দেন ওপেনার লিটন কুমার দাস।

ভারত সিরিজে সাকিবের সঙ্গে দ্বিতীয় বাঁহাতি স্পিনারের ভূমিকায় ছিলেন নাসুম আহমেদ। সেই সিরিজে তাইজুলের না থাকা অবাক করেছে তামিমকে।

রোববার মিরপুরে সংবাদ সম্মেলনে তামিম বলেন, আমি খুবই অবাক হয়েছি, সে (তাইজুল) ভারত সিরিজে না থাকায়। সে শেষ ৩ ম্যাচে ৮ উইকেট নিয়েছে। অধিনায়ক হিসেবে আমার ভাবনা একদম সহজ। আমি সব সময় পারফরম্যান্সকে প্রাধান্য দেব। আমি এমন কাউকে নিচ্ছি না, যে পাঁচ ম্যাচ খেলে কোনো উইকেট পায়নি।

নাসুম জাতীয় দলের হয়ে ৪টি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পান। চার ম্যাচে তার সংগ্রহ ৫ উইকেট। অন্যদিকে তাইজুল ১২টি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেয়ে শিকার করেন ২০ উইকেট। সবশেষ ৪ ওয়ানডেতে তার শিকার ১০ উইকেট।

১ মার্চ থেকে ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজকে সামনে রেখে প্রথম দুই ওয়ানডের জন্য ইতোমধ্যেই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত সেই দলে দ্বিতীয় বাঁহাতি হিসেবে নাসুম আহমেদের পরিবর্তে তাইজুলকে বেছে নেন অধিনায়ক তামিম।

ইংল্যান্ড সিরিজে নাসুমের পরিবর্তে তাইজুলকে বেছে নেওয়া প্রসঙ্গে তামিম বলেন, নাসুম খুবই ভালো করছে। সে যে অল্প সুযোগ পেয়েছে ওয়ানডেতে, সেখানে সে খুবই ভালো করেছে। টি-টোয়েন্টিতে তো ভালো করছেই। সবারই একটা চিন্তাধারা থাকে যে কোন ধরনের বোলিং আক্রমণ আপনি চান। আমরা ভেবেছি তাইজুলকে নিলে আরেকটু ভালো হবে।

দল নির্বাচন নিয়ে তামিম আরও বলেন, আমি পারফরম্যান্সকে প্রাধান্য দেব। আমি যদি ব্যক্তিগতভাবে কাউকে পছন্দ না–ও করি, সে যদি পারফর্ম করে, তাহলে তাকেই সব সময় সমর্থন করব। এটাই আমার দায়িত্ব। যে পারফর্ম করবে, সেই খেলবে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: