ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

শুরু হয়েছে কাতার বিশ্বকাপের বর্ণিল উদ্বোধনী অনুষ্ঠান

20 November 2022, 9:47:04

দেখতে দেখতে একদম দোরগোড়ায় চলে এসেছে বিশ্বকাপ ফুটবলের আরো একটি আসর। সব অপেক্ষার অবসান ঘটিয়ে শুরু হয়ে গেল কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। এবার আসরে বিশ্বকাপের জন্য লড়াই করবে বিশ্বের ৩২ টা দল। কাতারের আল খোরের আল বায়াত স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গ্রুপ এ’র দুই দল ইকুয়েডর ও স্বাগতিক কাতার। কাতারের রাজধানী দোহা থেকে ৪০ কিলোমিটার উত্তরে অবস্থিত এই স্টেডিয়ামটি ৬০০০০ দর্শক ধারণে সক্ষম।

এবারের বিশ্বকাপের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে রাখা হয়েছে নানা আয়োজন। এই প্রথমবারের মত আরবের মধ্যপ্রাচ্যের কোন দেশ হিসেবে কাতারে অনুষ্ঠিত হচ্ছে বিশ্বকাপ। উদ্বোধনী অনুষ্ঠানে মঞ্চ মাতাবেন বিটিএস গায়ক জং কুক। ব্রিটিশ গণমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছে, নোরা ফাতেহি, আমেরিকান ব্যান্ড ‘ব্ল্যাক আইড পিস’, রবি উইলিয়ামসদেরও দেখা মিলতে পারে মঞ্চে।

শাকিরা ও কিজ ড্যানিয়েলের ব্যাপারে রহস্য থাকলেও স্থানীয় শিল্পীদের পাশাপাশি পারফর্ম করবে কোরিয়ান ব্যান্ড বিটিএস। থিম সং গাইবেন লিও বেবি। তার সঙ্গে নাচবেন মানাল, রেহমা আর নোরা ফাতেহি। থাকছে জমকালো আতশবাজির ঝলকানি। এছাড়া কাতারের ইতিহাস ঐতিহ্য নিয়ে থাকবে বিশেষে প্রদর্শনী। উঠে আসবে মরুর বুকে কীভাবে ফুটল ফুল। বিশাল সব ইমারতের পেছনের গল্প। বিশ্বকাপের ইতিহাসও পাবে প্রাধান্য। এরপর সুরের মূর্ছনায় হারিয়ে যাওয়ার পালা। ২২তম আসরের অফিসিয়াল থিম সং ‘দ্য ওয়ার্ল্ড ইজ ইওরস টু টেক’ গাইবেন লিও বেবি। তার সঙ্গে বিশেষ পারফর্ম করবেন বলিউড হার্ডথ্রুব নোরা ফাতেহি। নোরার সঙ্গে থাকবেন মানাল ও রেহমা।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে দেখা যেতে পারে পপ গায়িকা দুয়া লিপা, ব্ল্যাক আইড পিস, জে বালভিন ও নাইজেরিয়ার সংগীতশিল্পী প্যাট্রিক নায়েমেকা ওকোরিকে। স্থানীয় শিল্পীদের পরিবেশনাও পাবে বিশেষ স্থান।

উদ্বোধন অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রদর্শন করা হবে বিশ্বকাপের অফিশিয়াল মাসকট লা’ইব। আরবি যার অর্থ অতি দক্ষ খেলোয়াড়। বাংলাদেশের ফুটবলপ্রেমীরা গাজী টিভি, টি-স্পোর্টস ও টফি লাইভ অ্যাপে সরাসরি উদ্বোধনী অনুষ্ঠান দেখার সুযোগ পাবেন।

উদ্বোধনী আয়োজনের শেষ হবে আতশবাজির ঝলকানির মধ্যে দিয়ে। এরপরই কাতার বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইকুয়েডরের মুখোমুখি হবে স্বাগতিক কাতার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: