ADS
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ম্যাককালামের বদলি নতুন কোচ নিল কেকেআর

18 August 2022, 1:25:14

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আর থাকছেন না কিউই কিংবদন্তি ব্রেন্ডন ম্যাককালাম। ইংল্যান্ড টেস্ট ক্রিকেট দলের হেড কোচের দায়িত্ব পেয়েছেন তিনি।

তার জায়গায় শাহরুখ খানের দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন ভারতের ঘরোয়া ক্রিকেটের পরিচিত মুখ চন্দ্রকান্ত পণ্ডিত। যার অধীনে সবশেষ রঞ্জি ট্রফির শিরোপা জিতেছে মধ্যপ্রদেশ।

বুধবার ৬১ বছর বয়সি পণ্ডিতকে নিজেদের হেড কোচ হিসেবে ঘোষণা করে কেকেআর। বুধবার নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে তারা লিখেছে— আমরা নতুন হেড কোচ পেয়েছি। নাইট রাইডার্সের পরিবারে স্বাগতম চন্দ্রকান্ত পণ্ডিত।

এদিকে দায়িত্ব পেয়ে অভিভূত চন্দ্রকান্ত পণ্ডিত। তবে আইপিএলের মতো মেগা টুর্নামেন্টের একটি দলের দায়িত্বকে বড় চ্যালেঞ্জ মনে করছেন তিনি।

পণ্ডিত বলেন, ‘এটি আমার জন্য অনেক বড় সম্মানের বিষয়, পাশাপাশি অনেক বড় দায়িত্বও। আমি কেকেআর পরিবারের সংস্কৃতি সম্পর্কে জেনেছি। দলের খেলোয়াড় ও কোচিং স্টাফের প্রতিভার ওপর আমার পূর্ণ আস্থা রয়েছে। তাদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি আমি।’

ক্যারিয়ারে উইকেটরক্ষক ব্যাটার ছিলেন চন্দ্রকান্ত পণ্ডিত। ভারতের হয়ে ১৯৮৬ থেকে ১৯৯২ পর্যন্ত সময়ে পাঁচটি টেস্ট ও ৩৬ ওয়ানডে ম্যাচ খেলেছেন তিনি। এর পর কোচিং ক্যারিয়ারে মনোযোগ দেন পণ্ডিত। তার অধীনে মুম্বাই (২০০৩ ও ২০০৪) ও বিধর্বা (২০১৮ ও ২০১৯) পর পর দুই বছরে শিরোপা জিতেছে। সব মিলিয়ে কোচ হিসেবে ছয়টি রঞ্জি ট্রফি জিতেছেন তিনি।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: