ADS
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

মেসির গোলে পিএসজির শিরোপা পুনরুদ্ধার

24 April 2022, 12:06:33

গত মৌসুমে লিলের কাছে লিগ শিরোপা হারালেও এবার ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করলো পিএসজি। বাকি থাকা পাঁচ ম্যাচে তাদের প্রয়োজন ছিল একটি মাত্র পয়েন্ট। শনিবার রাতে সেই ঠিক এক পয়েন্টই পেলো পিএসজি। আর সেটি এলো লিওনেল মেসির করা একমাত্র গোলে। ফ্রান্সের শীর্ষ লিগে মার্শেই ও এঁতিয়েনের সবচেয়ে বেশি ১০ লিগ শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করল পিএসজি।

শিরোপা উদযাপন করতে শনিবার রাতে লিগ ম্যাচে পিএসজির দরকার ছিল ন্যুনতম ড্র। এমন সমীকরণের ম্যাচে রেসিং ক্লাব লঁসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে পিএসজি। আর এতেই নিশ্চিত হয়ে গেছে শিরোপা। ফ্রান্সের এই শীর্ষ লিগে এতোদিন ধরে দশবার চ্যাম্পিয়ন হয়ে এককভাবে শীর্ষে ছিল সেইন্ট এতিয়েন। এছাড়া অপেশাদার যুগে একটিসহ সমান দশটি শিরোপা রয়েছে পিএসজির চির প্রতিদ্বন্দ্বী মার্শেইরও। এখন তাদের পাশে বসলেন মেসি, নেইমার, এমবাপেরা।

৩৪ ম্যাচে পিএসজির পয়েন্ট ৭৮। দ্বিতীয় অবস্থানে থাকা মার্শেই ৩৩ ম্যাচে অর্জন করেছে ৬৩ পয়েন্ট। দুই দলের পয়েন্ট ব্যবধান গিয়ে দাঁড়িয়েছে ১৫তে। তাই পিএসজি শেষ চার ম্যাচ হারলেও শিরোপা হাত ছাড়া হওয়ার কোনো সুযোগ নেই।

পার্ক দ্যা প্রিন্সেসে প্রথমার্ধে গোলের দেখা পায়নি পিএসজি। বেশ কয়েকবার সহজ সুযোগ নষ্ট করেছেন কিলিয়ান এমবাপ্পে। লিওনেল মেসি ও নেইমারও পারেনি প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে। দ্বিতীয়ার্ধেও কাজটা যেনো কঠিন মনে হচ্ছিল। তবে ৫৭ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়ে ডানসো। এতে দশজনের দলে পরিণত হয় লঁস। দশ জনের ফায়দা দারুণ ভাবে কাজে লাগায় পিএসজি। ৬৮ মিনিটে চোখ ধাঁধানো গোল করেন লিওনেল মেসি। নেইমারের থেকে পাওয়া বল বক্সের উপর থেকে বাম পায়ের শটে জাল খুঁজে নেন এই আর্জেন্টাইন তারকা। ৮৮ মিনিটে পিএজির রক্ষণ ভেঙে ম্যাচে সমতা টানে লঁস। তবে তা পিএসজির শিরোপা উদযাপনে কোনো বাধা হয়ে দাঁড়ায়নি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: