ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

বোলারদের এক এলিট ক্লাবে সাকিব

3 March 2022, 9:10:09

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন সাকিব আল হাসান। আন্তর্জাতিক টি-টোয়েন্টির সর্বোচ্চ উইকেটশিকারি সাকিব এবার স্পর্শ করলেন আরও একটি মাইলফলক।

বৃহস্পতিবার আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে বল হাতে নজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবির উইকেট শিকারের মধ্য দিয়ে সাকিব বোলারদের এক এলিট ক্লাবে ঢুকে গেছেন।

আন্তর্জাতিক ওয়ানডে ও টি-টোয়েন্টিতে ৪০০ উইকেট শিকার করা ৯ম বোলার বনে গেছেন সাকিব। সীমিত ওভারে এখন সাকিবের মোট উইকেট ৪০১টি।

এ তালিকায় ৫৪৭ উইকেট নিয়ে সবার ওপরে আছেন শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ৫০২টি উইকেট শিকার করে দ্বিতীয় পজিশনে আছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

৪৯৩ উইকেট শিকার করেন তৃতীয় পজিশনে আছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি। ৪৪৫ উইকেট নিয়ে চারে শ্রীলংকান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা, ৪১৬ উইকেট নিয়ে পাঁচে পাকিস্তানের সাবেক তারকা পেসার ওয়াকার ইউনিস।

৪০৮ উইকেট নিয়ে ছয় ও সাতে আছেন দক্ষিণ আফ্রিকার শন পোলক ও অস্ট্রেলিয়ার সাবেক তারকা ব্রেট লি। ৪০৬ উইকেট নিয়ে আট নম্বর পজিশনে আছেন লংকান সাবেক তারকা চামিন্দা ভাস। আর ৪০১ উইকেট নিয়ে নয় নম্বরে সাকিব।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: