ইন্টারনেট
হোম / Breaking News, খেলাধুলা / বিস্তারিত
ADS

গুরবাজের সেঞ্চুরিতে হোয়াইটওয়াশ এড়াল আফগানিস্তান

28 February 2022, 6:56:35

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। টাইগারদের সামনে সফররত আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করার সুযোগ ছিল। কিন্তু তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে রহমানুল্লাহ গুরবাজের সেঞ্চুরিতে ৭ উইকেটের জয় পেয়েছে আফগানরা। তাতেই হোয়াইটওয়াশ এড়াল হাশমতউল্লাহ শহিদি বাহিনী।

বাংলাদেশের দেয়া মাত্র ১৯৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতেই ৭৯ রান তুলেন দুই ওপেনার। তাতেই জয়ের ভিত তৈরি হয়ে যায়। ইনিংসের ১৬তম ওভারে সাকিবের করা বলে স্টাম্পিং হওয়ার আগে ৩৫ রান করেন ওপেনার রিয়াজ হাসান।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে অভিজ্ঞ ব্যাটার রহমত শাহকে সঙ্গে নিয়ে দলকে জয়ের দিকেই নিয়ে যান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ। জয়ের একদম দ্বারপ্রান্তে যাওয়ার পর ব্যক্তিগত ৪৭ রানে আউট হন রহমত। পরে অধিনায়ক হাশমতউল্লাহ শহিদি আউট হন ২ রানে। দুটি উইকেটেই নেন মেহেদি হাসান মিরাজ।

এদিকে ব্যাট হাতে আপনতালে খেলতে থাকা দলীয় ওপেনার গুরবাজ ব্যক্তিগত অর্ধশতককে শতকে পূর্ণ করেন। দলকে জয় এনে দিয়েই মাঠ ছাড়েন তিনি। অপরাজিত থাকেন ১০৬ রানে। ১১০ বলে খেলা এই ইনিংসটি সাতটি চার এবং চারটি ছয়ে সাজানো। এদিকে ৫ রানে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ জাদরান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক তামিম। ব্যাট হাতে টাইগারদের শুরুটা ছিল অনেক ধীরগতির। দেখে-শুনেই খেলছিলেন দুই ওপেনার। অবশেষে পাওয়ার প্লের দশ ওভার শেষেফজলহক ফারুকিক করা বলে সাজঘরে ফেরেন তামিম। আউট হওয়ার আগে করেন ১১ রান।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ওপেনার লিটন দাস এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান মিলে তুলেন ৬১ রানের জুটি। এ সময় মনে হচ্ছিল বড় সংগ্রহের দিকেই যাচ্ছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। কিন্তু ব্যক্তিগত ৩০ রানে সাকিব আউট হওয়ার পর হুট করেই আরও দুই উইকেট হারায় স্বাগতিকরা। ৭ রানে মুশফিক এবং ১ রানে আউট হন রাব্বি।

এরপর আপনতালে খেলতে থাকা লিটন কুমার দাস ব্যক্তিগত ফিফটি করার পর এগোচ্ছিলেন টানা দ্বিতীয় সেঞ্চুরির পথে। কিন্তু কিন্তু মোহাম্মদ নবির বলে গুলবাদিন নায়েবের হাতে ক্যাচ তুলে দিলে সেঞ্চুরি পূর্ণ করা হয়নি লিটনের। আউট হওয়ার আগে করেছেন ৮৬ রান।

কিছুক্ষণ পর মাত্র ৫ রান করে আউট হন আফিফ হোসেন। এরপর শূন্যরানে তাসকিন, ৭ রানে শরিফুল এবং ১ রান করে আউট হন মোস্তাফিজুর রহমান। আর ২৯ রানে অপরাজিত থাকেন মাহমুদউল্লাহ রিয়াদ।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: