ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

সার্বক্ষণিক নজরে থাকবেন টাইগার্স ক্রিকেটাররা

27 February 2022, 12:14:17

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শনিবার থেকে শুরু হয়েছে বহুল আলোচিত টাইগার্স ক্রিকেটের অনুশীলন ক্যাম্প। টেস্ট অধিনায়ক মোমিনুল হকসহ মোট ২৩ ক্রিকেটারকে নিয়ে এ অনুশীলন। ক্যাম্প চলাকালীন সময় তো বটেই এমনকি ক্যাম্প না থাকলেও তারা সার্বক্ষণিক নজরে থাকবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি পরিচালক কাজি ইনাম আহমেদ।

তিনি বলেন, “এমনকি যখন ক্যাম্প থাকবেনা কিংবা ক্রিকেটাররা কোন টুর্নামেন্ট নিয়ে ব্যস্ত থাকবেনা তখনও আমাদের কোচিং স্টাফরা তাদের প্রতি দৃষ্টি রাখবে।”কাজি ইনাম বলেন, “আগামী ১৫ মার্চ ঢাকা প্রিমিয়ার লীগ শুরু হলে সবাই সেখানে খেলবে। লীগে বিভিন্ন দলের জন্য আমরা আটজন স্থানীয় কোচ নিয়োগ দিয়েছি। আমরা একটা রোস্টার করে দেব। আমাদের সাথে (বাংলাদেশ টাইগার্স) যারা জড়িত আছেন তারা পেসারদের ডেথ বোলিং, সংক্ষিপ্ত ভার্সনের জন্য পাওয়ার হিটিংসহ সব কিছু মনিটর করবে। খেলোয়াড়দের শারিরীক ও ফিটনেস ট্রেনিংয়ের বিষয়টিও কোচরা মনিটর করবেন।”

বাংলাদেশ টাইগার্সের কোচিং প্যানেলের নেতৃত্বে দিচ্ছেন মিজানুর রহমান বাবুল। ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করবেন ফয়সার হোসেন ডিকেন্স এবং কুকি প্যাটেল। বোলিং ডিপার্টমেন্ট দেখাশুনা করবেন চম্পকা রামানায়েক, স্পিন বোলিং দেখবেন সোহেল আহমেদ।

আর ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন আফতাব আহমেদ ও আশিক মজুমদার। পেস বোলিং কোচের দায়িত্ব পালন করবেন তালহা জুবায়ের এবং নাজমুল হাসান। কিপিং কোচ ও ভিডিও এ্যানালিস্টের দায়িত্বে আছেন নাসির আহমেদ নাসু, ট্রেইনার হিসেবে ইয়াকুব চৌধুরি।

ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের ওপর এরা সর্বদা নজর রাখবেন। মূলত জাতীয় দলের জন্য খেলোয়াড় তৈরির পাইপ লাইন হিসেবে বা ছায়া জাতীয় দল হিসেবে কাজ করবে বাংলাদেশ টাইগার্স।

কাজি ইনাম বলেন, ‘আমাদের এসসিএল, বিসিএল, বিপিএল, ঢাকা প্রিমিয়ার লীগ মৌসুমে খেলোয়াড়রা অনুশীলন করে থাকে। কিন্তু তার বাইরেও মৌসুমের বাইরেও তাদের অনুশীলন দরকার হয় এবং এটাই ছিল আমাদের মূল চিন্তা। জাতীয় দলের অনেক খেলোযাড় রয়েছেন তারা হয়তোবা একটা ফর্মেটে খেলে, অন্যটা খেলেনা।’

শনিবার শুরু হওয়া ক্যাম্পটি চলবে ৭ মার্চ পর্যন্ত।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: