ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

রাশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলবে না পোল্যান্ড

26 February 2022, 5:45:21

রাশিয়ার বিপক্ষে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি খেলবে না পোল্যান্ড ফুটবল দল। শনিবার এক বিবৃতির মাধ্যমে এই বিষয়টি নিশ্চিত করেন পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি চেজারি কুলেসজা। তবে শুধু পোল্যান্ডই নয়, একই সঙ্গে রাশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে অসম্মতি জানিয়েছে সুইডেন এবং চেক রিপাবলিকও।

চলতি বছর কাতারে বসবে ফিফা বিশ্বকাপের এবারের আসর। আসন্ন এই ফুটবল বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলো এখনও শেষ হয়নি। বিশ্বকাপের মঞ্চে জায়গা করে নিতে লড়ে যাচ্ছে ফুটবলবিশ্বের দলগুলো। সেই কাতারে রয়েছে রাশিয়া, পোল্যান্ড, চেক রিপাবলিক এবং সুইডেনের মতো দেশগুলো।

বাছাইপর্বে প্লে-অফের প্রথম সেমিফাইনালে রাশিয়ার প্রতিপক্ষ পোল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে সুইডেনের প্রতিপক্ষ চেক রিপাবলিক। পোল্যান্ডকে হারাতে পারলে ফাইনালে সুইডেন কিংবা চেক রিপাবলিকের যেকোনো একদলকে পাবে রায়িশা। কেননা চার দলের একটি সুযোগ পাবে কাতার বিশ্বকাপ খেলার। তবে রাশিয়ার ইউক্রেন আগ্রাসনের কারণে ম্যাচগুলো মাঠে গড়ানো নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

এ বিষয়ে পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি চেজারি কুলেসজা বলেন, ‘আর কোনো কথা নয়, এবার কাজ করে দেখানোর সময়। রাশিয়ান ফেডারেশনের ইউক্রেনের ওপর আক্রমণের প্রতিবাদে আমরা বাছাইপর্বের ম্যাচে তাদের বিপক্ষে না খেলার সিদ্ধান্ত নিয়েছি। এটাই একমাত্র সঠিক সিদ্ধান্ত।’

পোল্যান্ডের সঙ্গে একই কাতারে রয়েছে সুইডেন ও চেক রিপাবলিক। এ বিষয়ে কথা বলতে গিয়ে পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি চেজারি কুলেসজা বলেন, ‘আমরা এই ব্যাপারে সুইডেন এবং চেক প্রজাতন্ত্রের সঙ্গে কথা বলার আমন্ত্রণ জানিয়েছি। এবং আমাদের সঙ্গে একাত্মতা প্রকাশের আহ্বান জানিয়ে ফিফার সঙ্গে আলোচনার আমন্ত্রণ জানিয়েছি।’

উল্লেখ্য, ইউক্রেনের উপর রাশিয়ার হামলার প্রতিবাদে এমন সিদ্ধান্ত নিয়েছে পোল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশন। যদিও এতে অন্য কারণও বিদ্যমান। দুদলের মধ্যকার এই ম্যাচটি রাশিয়ার মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কিন্তু রাশিয়ার বর্তমান পরিস্থিতি ভালো না থাকায় ফুটবলার নিরাপত্তার কথাও ভাবছে পোল্যান্ড।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: