ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আফিফ-মিরাজের ব্যাট ছুঁয়ে জয়ের স্বপ্ন

23 February 2022, 6:48:50

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ সিরিজে প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের রান তাড়া করতে নেমে ৬ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। পরে দলের দুর্দান্ত ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন আফিফ। তার দেখানো পথেই হাঁটছেন মিরাজ। তিনিও পেয়েছেন অর্ধশতকের দেখা। তাতে জয়ের স্বপ্নই দেখছে টাইগার শিবির।

এখন ৫৭ রানে আফিফ এবং ৫৩ রানে মিরাজ অপরাজিত রয়েছেন।

রান তাড়া করতে নেমে দলীয় ১৮ রানেই বাংলাদেশের প্রথম চার ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান আফগান পেসার ফজলে হক ফারুকী। তার বলে লিটন দাস ১ রানে, তামিম ইকবাল ৮ রানে, মুশফিকুর রহিম ৩ রানে এবং ইয়াসির রাব্বি শূন্যরানে আউট হন।

এরপর মুজিব উর রহমানের বলে ১০ রানে সাকিব আউট হন। আর আউট হওয়ার আগে মাত্র ৮ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মাত্র ৪৫ রানে ৬ উইকেট হারানোর পর মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে অপ্রতিরোধ্য ১০৯ রানের জুটি গড়েন আফিফ হোসেন। তাতেই এগোচ্ছে বাংলাদেশ।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক হাশমতউল্লাহ শহিদী। তবে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি। ইনিংসের তৃতীয় ওভারেই মোস্তাফিজুর রহমানের বলে ৭ রানে সাজঘরে ফেরেন ওপেনার রহমানুল্লাহ গুরবাজ।

এরপর দ্বিতীয় উইকেট জুটিতে ইতিবাচক ক্রিকেট খেলতে থাকেন রহমত শাহ এবং ইব্রাহিম জাদরান। এ সময় দুজন মিলে তুলেন ৪৫ রান। শরিফুল ইসলামের করা বলে রাব্বি স্লিপে ক্যাচ তুলে নিয়ে সাজঘরে ফেরেন ইব্রাহিম। তার সংগ্রহ ১৯ রান। রহমত শাহ করেন ৩৪ রান। আর মোহাম্মদউল্লাহর বলে সাজঘরে ফেরার আগে ২৮ রান তুলেন দলনেতা শহিদী।

একশর মধ্যেই চার উইকেট হারিয়ে খানিকটা চাপেই পড়ে আফগানরা। এরপর পঞ্চম উইকেট জুটিতে মোহাম্মদ নবি এবং নাজিবুল্লাহ জাদরানের ৬৩ রানে জুটিতে চাপ সামলে কিছুটা বাড়ে দলীয় স্কোর। ২০ রানে আউট হন নবি।

এছাড়া ১৭ রানে গুলবাদিন নায়েব, শূন্যরানে রশিদ খান, ৫ রানে আহমেদজাই এবং শূন্যরানে মুজিব উর রহমান সাজঘরে ফেরেন। এদিকে দলকে একাই টানতে থাকা নাজিবুল্লাহ জাদরান ফিফটি পূর্ণ করার পর আউট হন ব্যক্তিগত ৬৭ রানে। আর শূন্যরানে অপরাজিত থাকেন ফজলেহক ফারুকি।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। এছাড়া দুটি করে উইকেট নেন তিনজন বোলার।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: