ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

খুলনাকে বিদায় করে দ্বিতীয় কোয়ালিফায়ার চট্টগ্রাম চ্যালেঞ্জার্স

14 February 2022, 7:42:13

দ্বিতীয় কোয়ালিফায়ারের জন্য খুলনার সামনে শেষ ওভারে দরকার ছিল ১৬ রান। আর চট্টগ্রামের প্রয়োজন খুলনাকে এই রানের ভেতর আটকে রাখা। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সাবেক অধিনায়ক সেই দায়িত্বটি সুচারুভাবে পালন করলেন। খুলনাকে শেষ ওভারে দিলেন মাত্র আট রান। আর তাতে সাত রানের জয় তুলে নিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

সোমবার চট্টগ্রামের মাঠে এই এলিমিনেটর ম্যাচে হেরে চতুর্থ হয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিল মুশফিকের দল। সন্ধ্যার ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশালের ম্যাচ জয়ী দল উঠে যাবে ফাইনালে। আর পরাজিত দল দ্বিতীয় কোয়ালিফায়ার খেলবে চট্টগ্রামের বিপক্ষে। সেই ম্যাচের বিজয়ী দলটি খেলবে ফাইনাল ম্যাচে।

এর আগে প্রথমে ব্যাট করে চ্যাডউইকের দুর্দান্ত ব্যাটিংয়ে ভর করে ১৮৯ তোলে চট্টগ্রাম। খুলনার সামনে ১৯০ রানের বিশাল লক্ষ্য। এত বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে খুলনার ওপেনার আন্দ্রে ফ্লেচার এক প্রান্ত ধরে রাখার পাশাপাশি রানও তুলতে থাকেন। অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলীও ঝড় তোলেন ব্যাটে। কিন্তু তাদের এই নৈপুণ্য খেলা শেষে হতাশাই উপহার দিয়েছে।

উদ্বোধনী জুটিতে আন্দ্রে ফ্লেচারের সঙ্গে নেমেছিলেন মাহেদি হাসান। কিন্তু ৪ বলে ২ রান করে ফেরেন তিনি। তখন দলীয় রান ২১। উইকেটে আসেন সৌম্য সরকার। তিনি মাত্র মাত্র দুই বল খেলতে পারেন, ১ রান করে ফেরেন মৃত্যুঞ্জয়ের শিকার হয়ে।

তৃতীয় উইকেটে মুশফিকুর রহিম এসে যোগ দেন ফ্লেচারের সঙ্গে। ৪৯ বলে ৬৪ রানের এই জুটির মুশফিক একটি চার আর চারটি ছক্কায় ২৯ বলে ৪৩ রান করেন। ভয়ংকয় হয়ে ওঠা এই জুটি ভাঙেন মেহেদি হাসান মিরাজ।

চতুর্থ উইকেটে ফ্লেচারের সঙ্গে ৩৮ বলে ৬৫ রানের জুটি গড়ে খুলনাকে এগিয়ে নিচ্ছিলেন ইয়াসির আলী রাব্বি। ব্যক্তিগত ৪৫ রানে তিনি শরিফুলের বলে হাওয়েলের তালুবন্দি হয়ে ফেরেন। তাতে অনেকটা ফিকে হয়ে যায় খুলনার জয়ের আশা।

শেষ দুই ওভারে ২৪ রান দরকার খুলনার। উইকেটে তখন দুই সেট ব্যাটার। ১৯তম ওভারে শরিফুলকে প্রথম বলেই ছক্কা হাঁকালেন রাব্বি। তৃতীয় বলে হাওয়েলের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। এই ওভার থেকে সব মিলিয়ে ৮ রান নিতে পারে খুলনা।

শেষ ওভারে জয়ের জন্য খুলনার দরকার পড়ে ১৬ রানের। মেহেদি হাসান মিরাজের দুর্দান্ত বোলিংয়ে তোপের তারা মাত্র আট রান নিতে পারে। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮২ রান তুলতে পারে খুলনা। শেষ হাসি হাসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৭ রানে জিতে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করে তারা। বৃথা গেল আন্দ্রে ফ্লেচারের ৫৮ বলে ৮০ রানের বিধ্বংসী ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: ২০ ওভার; ১৮৯/৫; (লুইস ৩৯, জাকির ০, আফিফ ৩, ওয়াল্টন ৮৯*, শামিম ১০, মিরাজ ৩৬, হাওয়েল ৮*); (খালেদ ৪-০-৪০-২, নাবিল ৪-০-১৫-১, রুয়েল ৩-০-৩২-১, পেরেরা ৩-০-৩৭-০, মাহেদি ৩-০-৩৭-১, ফরহাদ ৩-০-২৫-০)।

খুলনা টাইগার্স: ২০ ওভার; ১৮২/৫; (ফ্লেচার ৮০*, মাহদি ২, সৌম্য ১, মুশফিক ৪৩, ইয়াসির ৪৫, পেরেরা ৩); (নাসুম ৪-০-২৪-১, শরিফুল ৩-০-৩৫-০, মিরাজ ৪-০-৪০-২, মৃত্যুঞ্জয় ৪-০-৩৪-১, হাওয়েল ৪-০-৩৬-০)।

ফলাফল: চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৭ রানে জয়ী।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: