ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

সাকিবসহ আইপিএলে দল পেলেন না যারা

14 February 2022, 12:00:29

প্রথমবারের মতো আইপিএল নিলামে দল পেলেন না সাকিব আল হাসান। অর্থাৎ এবারের আইপিএল খেলা হচ্ছে না বিশ্বসেরা অন্যতম অলরাউন্ডারের।

২০১১ আইপিএল নিলামের পর এই প্রথম নিলামে অবিক্রীত থেকে গেলেন বাংলাদেশি অলরাউন্ডার। নিলামের দুই দিনই নাম ডাকা হয়েছিল সাকিবের। কিন্তু কলকাতাসহ ১০ দলের কেউ সাকিবে আগ্রহ দেখায়নি।

বিষয়টি নিয়ে সাকিবভক্তসহ ক্রিকেটপ্রেমীদের অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। সর্বোচ্চ ভিত্তিমূল্যের (২ কোটি) সাকিব কেন অবিক্রীত থাকলেন?

তবে সেই বিস্ময় আর না থাকারই কথা যখন দেখা গেল সাকিবের মতোই আরো কয়েকজন নামিদামি তারকা দল পাননি।

দল না পাওয়ার তালিকা আছেন দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক, আইপিএলের সব আসরে খেলা খেলোয়াড়সহ আরও অনেকে।

বেঙ্গালুরুর শনি ও রোববার অনুষ্ঠিত এই নিলামে দল পাননি ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এইউন মরগান।

অস্ট্রেলিয়ার প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা এনে দেওয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চকেও নেয়নি কোনো দল।

দল পাননি মার্টিন গাপটিলের মতো মারকুটে কিউই তারকা, টি-টোয়েন্টির শীর্ষ বোলার তাবরাইজ শামসিও।

অবিক্রীত রয়েছেন পাঞ্জাব কিংসের সাবেক খেলোয়াড় ইংলিশ অলরাউন্ডার ক্রিস জর্ডানও। তার প্রতিও কেউ আগ্রহ দেখায়নি।

ভাগ্য খুলেনি আফগানিস্তানের দুর্দান্ত অফ-ব্রেক বোলার মুজিব উর রহমানের।

দেড় কোটি রুপি ভিত্তিমূল্যের ইংলিশ ব্যাটার ডেভিড মালানের প্রতি কেউ আগ্রহ দেখায়নি। একই ভাগ্য অস্ট্রেলিয়ার মারনাস লাবুশেন ও নিউজিল্যান্ডের নিশামের।

তবে ভারতীয়রা বিস্মিত অন্য ঘটনায়। সেটি হচ্ছে সুরেশ রায়নার অবিক্রীত থেকে যাওয়াটা। চেন্নাই সুপার কিংসের অবিচ্ছেদ্য অংশ রায়নাকে কেনেনি কেউ। রায়নার মতো ভাগ্য বরণ করতে হয়েছে ভারতীয় দলের তারকা চেতেশ্বর পূজারা ও ইশান্ত শর্মাকেও।

একনজরে আইপিএল নিলামে অবিক্রীত আন্তর্জাতিক তারকাদের তালিকা-

সাকিব আল হাসান, স্টিভেন স্মিথ, অ্যারন ফিঞ্চ, অ্যাডাম জ্যাম্পা, এইউন মরগান, মারনাস লাবুশেন, দাভিদ মালান, মার্টিন গাপটিল, জিমি নিশাম, ইমরান তাহির, আদিল রশিদ, তাবরাইজ শামসি, মুজিব উর রহমান, কলিন মুনরো, ময়েসেস হেনরিকস, আকিল হোসেইন, কেন রিচার্ডসন, রোস্টন চেজ, বেন কাটিং, অ্যান্ড্রু টাই, বেন ম্যাকডারমট, রহমানুল্লাহ গুরবাজ, চারিথ আসালঙ্কা, ইশ সোধি, কায়েস আহমেদ, সন্দীপ লামিছানে, শেলডন কটরেল, ইশান্ত শর্মা, চেতেশ্বর পূজারা ও সুরেশ রায়না।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: