ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

দলই পেলেন না সাকিব

13 February 2022, 8:51:15

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) মেগা নিলামে প্রথম দিনের কোনো দল পাননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই সবার নজর ছিল নিলামের দ্বিতীয় দিনে। এদিনও নাম আসে তার। কিন্তু কেউ কেনেনি এই টাইগার অলরাউন্ডারকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের(বিপিএল) অষ্টম আসর ব্যাটে-বলে দারুণ খেলছেন সাকিব আল হাসান। পাঁচ ম্যাচে পর পর ম্যাচ সেরা হয়েছেন তিনি। শুক্রবার বিপিএলে মিনিস্টার ঢাকার বিপক্ষে বল হাতে ১ উইকেট ও ব্যাট হাতে ২৯ বলে ৬ চার ও ২ ছক্কায় অপরাজিত ৫১ রান করে ম্যাচসেরা হন।

তার আগে সিলেটের বিপক্ষে ব্যাট হাতে ৩৮ ও বল হাতে ২৩ রানে ২ উইকেট, কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৫০ রান ও বল হাতে ২০ রানে ২ উইকেট, চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ব্যাট হাতে ৫০ ও ২৩ রান দিয়ে ৩ উইকেট এবং খুলনা টাইগার্সের বিপক্ষে ব্যাট হাতে ৪১ ও বল হাতে ১০ রান দিয়ে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) ১৫তম আসরের মেগা নিলামে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দল না পেলেও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে ব্যয়বহুল ঘরোয়া ক্রিকেটে ঠিকই খেলার সুযোগ পাচ্ছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ২ কোটি রুপিতে তাকে দলে নিয়েছে দিল্লী ক্যাপিটালস।

উল্লেখ্য, ২০১১ থেকে থেকে ২০২১ সাল পর্যন্ত ৯ আসরে খেলেছেন দুটি দলের হয়ে। মাঝে ২০১৩ ও ২০২০ সালের আসরে খেলতে পারেননি নিষিদ্ধ থাকায়। এ সময় সাকিব খেলেন ৭১ ম্যাচ। তার মধ্যে ৫২ ইনিংস ব্যাটিংয়ে নেমে করেছেন ৭৯৩ রান। গড় ১৯.৮৩। ফিফটি মাত্র ২টি আর সেঞ্চুরি নেই। শূন্য রানে আউট হয়েছেন ৪ বার। ৪ মেরেছেন ৭৩টি ও ৬ মেরেছেন ২১টি।

অন্যদিকে বল হাতে নিয়েছেন ৬৩ উইকেট। ওভার প্রতি রান দিয়েছেন ৭.৪৪ করে। ৪ কিংবা ৫ উইকেটের দেখা পাননি একবারও।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: