ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

এবারের বিপিএলে বাড়ছে ক্রিকেটারদের পারিশ্রমিক

13 December 2021, 5:45:23

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) এবার আসরে থাকছে ৬টি দল। ইতিমধ্যে আগ্রহীদের নিয়ে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। যেখানে দেশি ক্রিকেটারদের পারিশ্রমিক বাড়ানো ও একজন করে দেশি ক্রিকেটারকে সরাসরি চুক্তিবদ্ধ করার বিষয়ে আলোচনা হয়েছে। তবে এখনো ফ্র্যাঞ্চাইজি, পারিশ্রমিক ও ড্রাফটের তারিখ কোনো কিছুই চূড়ান্ত হয়নি।

এবারের বিপিএলে দেশি ক্রিকেটারদের জন্য ‘এ+’ ক্যাটাগরি থাকছে না। ‘এ’, ‘বি’, ‘সি’, ‘ডি’, ‘ই’ ও ‘এফ’ এই ৬টি ক্যাটাগরিতে দেশের ক্রিকেটারদের বিন্যাস করা হবে। দেশের শীর্ষস্থানীয় ক্রিকেটাররা থাকবেন ‘এ’ ক্যাটাগরিতে।

ক্যাটাগরিভেদে ক্রিকেটারদের পারিশ্রমিকেও থাকছে পার্থক্য। ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ধরা হয়েছে ৭০ লাখ টাকা। ‘বি’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ৪০ লাখ টাকা। এছাড়া ‘সি’ ক্যাটাগরি ২৫ লাখ টাকা, ‘ডি’ ক্যাটাগরি ১৮ লাখ টাকা, ‘ই’ ক্যাটাগরি ১২ লাখ টাকা ও ‘এফ’ ক্যাটাগরির ক্রিকেটারদের পারিশ্রমিক ৫ লাখ টাকা। অর্থাৎ এবারের আসরে দেশি ক্রিকেটারদের সর্বনিম্ন পারিশ্রমিক ৫ লাখ টাকা।

রোববার মিরপুর শের-ই বাংলায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কার্যালয়ে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে মিটিংয়ের পর এসব তথ্য জানা যায়। বিকেলে শুরু হওয়া এই বৈঠক প্রায় ‍দুই ঘণ্টার মতো চলমান থাকে। এরপর ধীরে ধীরে প্রত্যেকটি ফ্র্যাঞ্চাইজির প্রতিনিধিরা বিসিবি ভবন ত্যাগ করেন। প্রথম বৈঠকে মোটামুটি সবুজ সংকেত পেয়ে যাওয়া প্রতিষ্ঠানগুলো নিজেদের দল গুছানো শুরু করেছেন বলেও জানা গেছে। কিন্তু আনুষ্ঠানিক ঘোষণার আগে দল নিয়ে খুব একটা মুখ খুলতে রাজি হননি কেউই।

বৈঠক শেষে বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান শেখ সোহেল সংবাদ মাধ্যমকে কোনো কিছুই নিশ্চিত করেননি। এমনকি আগ্রহ প্রকাশ করা ৮ টি প্রতিষ্ঠানের মাঝে কোন ৬টি টিকে থাকছে সেটি জানাতেও সময় নিয়েছেন।

তিনি বলেন, ‘৮টি ফ্র্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে। এখানে নতুন পুরাতন মিলিয়ে আছে। কুমিল্লাসহ আরও আছে পুরোনো যারা আসতে চায়, নতুন আছে কয়েকটা। এখানে কিছু ব্যাপার আছে, এটার জন্য আমরা কিছু দিন সময় নিয়েছি। যত দ্রুত সম্ভব আমরা আপনাদের ফ্র্যঞ্চাইজির ব্যাপারটা জানিয়ে দেবো। আমরা সাধারণত ৬ টা দিয়ে করি, এবারও ৬ টা দিয়ে করবো।’

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: