ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

আইসিসির সেরা একাদশের অধিনায়ক বাবর, নেই কোনো ভারতীয়

15 November 2021, 6:33:07

সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা পারফরমারদের নিয়ে একাদশ সাজিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আসিসির সেরা একাদশের অধিনায়ক করা হয়েছে পাকিস্তানের তরুণ তারকা ব্যাটসম্যান বাবর আজমকে।

তবে আইসিসির এই সেরা একাদশে সুযোগ পাননি কোনো ভারতীয় ক্রিকেটার। এমনকি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও সুযোগ পাননি আইসিসির সেরা একাদশে।

আইসিসির সেরা একাদশে ওপেনার হিসেবে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার ও ইংল্যান্ডের ওপেনার জস বাটলারকে। উইকেটকিপারের দায়িত্বেও রাখা হয়েছে এই বাটলারকে। তিনি এবারের বিশ্বকাপে একমাত্র সেঞ্চুরিটি হাঁকান।

টুর্নামেন্টে ৬ ম্যাচে চতুর্থ সর্বোচ্চ ২৬৯ রান সংগ্রহ করেন বাটলার। আর ডেভিড ওয়ার্নার ফাইনালে ৩৮ বলে ৫৩ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়ার শিরোপা জয়ে অবদান রাখেন। টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ২৮৯ রান সংগ্রহ করেন অজি এ ওপেনার।

তিন নম্বর পজিশনে রাখা হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে। তার কাঁধেই দেওয়া হয়েছে বিশ্বকাপ সেরা একাদশের নেতৃত্ব। বাবর আজম টুর্নামেন্টে ৬ ম্যাচে সবেচেয়ে বেশি ৪টি ফিফটির সাহায্যে সর্বোচ্চ ৩০৩ রান সংগ্রহ করেন।

চার নম্বর পজিশনে রাখা হয়েছে শ্রীলংকার তারকা ব্যাটসম্যান চারিথ আসালঙ্কাকে। তিনি টুর্নামেন্টে পঞ্চম সর্বোচ্চ ২৩১ রান করেন। পাঁচ নম্বর পজিশেনে সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এইডেন মার্কওরাম।

ছয় নম্বরে ইংল্যান্ডের অলরাউন্ডার মঈন আলী, সাতে শ্রীলংকার লেগ স্পিনার ওয়ানেন্দু হাসারঙ্গা। যিনি টুর্নামেন্টে সর্বোচ্চ ১৬ উইকেট শিকার করেছেন। আটে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। নয়ে অস্ট্রেলিয়ার পেসার জস হ্যাজলউড,দশে নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট আর সবার শেষে সুযোগ পেয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার আনরিচ নর্টজে।

আইসিসির সেরা একাদশ: ডেভিড ওয়ার্নার, জস বাটলার (উইকেটকিপার), বাবর আজম (অধিনায়ক), চারিথ আসালঙ্কা, এইডেন মার্কওরাম, মঈন আলী, ওয়ানেন্দু হাসারঙ্গা, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড, ট্রেন্ট বোল্ট ও আনরিচ নর্টজে।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: