ইন্টারনেট
হোম / খেলাধুলা / বিস্তারিত
ADS

ভারতের বিদায়, আইপিএলকেই দুষছেন কপিল দেব

8 November 2021, 6:32:08

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ১০ উইকেটে হেরে যায় ভারত।

এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপের সেমিফাইনালের আগেই বিদায় নেয় বিরাট কোহলিরা।

বিশ্বকাপে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের এমন বাজে পারফরম্যান্সের জন্য আইপিএলকে দুষছেন ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব।

তিনি বলেন, ভারতের অধিকাংশ ক্রিকেটার দেশের হয়ে খেলার চেয়ে আইপিএলকে বেশি প্রাধান্য দেয়। এমনটি হলো তো আর কিছু বলার থাকে না। আমি ওদের আর্থিক অবস্থা সম্পর্কে জানি না, তাই সে বিষয়ে বেশি কিছু বলতে পারব না। তবে আমার মতে দেশের হয়ে খেলাটা আগে তারপর ফ্রাঞ্চাইজ ক্রিকেট।

সাবেক এ অধিনায়ক আরও বলেন, আমি বলব না যে ফ্রাঞ্চাইজ ক্রিকেট খেল না, তবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এই বিষয়টা আরও ভালোভাবে দায়িত্বসহকারে পরিকল্পনা করার দরকার। এই টুর্নামেন্টের ভুলগুলো থেকে শিক্ষা নিতে হবে। ভবিষ্যতে যাতে এমন না হয় সেদিকে নজর রাখতে হবে।

ভারতীয় কিংবদন্তির কপিল দেব বলেন, ভবিষ্যতের পরিকল্পনা এখন থেকেই শুরু করে দেওয়া উচিত। বিশ্বকাপ শেষ হয়েছে মানে ভারতের গোটা ক্রিকেট মৌসুম শেষ হয়ে যায়নি। আমার মনে হয় বিশ্বকাপ এবং আইপিএলের মাঝে একটু ফাঁকা রাখা উচিত ছিল। আমাদের ক্রিকেটাররা যথেষ্ট সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেনি।

ADS ADS

প্রতিছবি ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Comments: